১২৫ সিসিতে এলো নতুন পালসার ‘নিয়ন’

Print

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষ বাজারে এলো ১২৫ সিসির নতুন পালসার। মডেল পালসার নিয়ন। এটিই পালসার সিরিজের সবচেয়ে কম সিসির বাইক।

বাজাজ পালসার নিয়ন মোটরসাইকেলে রয়েছে ১২৫ সিসির ডিটিএস-আই ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১১.৮ বিএইচপি শক্তি এবং ১১ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। বেশি স্পিডেও মসৃণভাবে চলবে এই ইঞ্জিন। সাথে থাকছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

পালসারের জন্মস্থান ভারতে দুটি ভেরিয়েন্ট ও তিনটি রঙে পাওয়া যাবে। একটি ভার্সন পাওয়া যাবে ড্রাম ব্রেকে। দাম ৬৪ হাজার রুপি। অন্য ভার্সনটিতে রয়েছে ডিস্ক ব্রেক। দাম ৬৬ হাজার ৬১৮ রুপি। নিয়ন ব্লু, সোলার রেড আর প্ল্যাটিনাম সিলভার রঙে পাওয়া যাবে নতুন এই মোটরসাইকেল।

তুনলামুলক কম দামে যে সব গ্রাহক স্পোর্টি গাড়ি কেনার কথা ভাবেন তাদের জন্য সম্পূর্ণ নতুন একটি সেগমেন্টের জন্ম দেবে নতুন বাজাজ পালসার নিয়ন। বাইকটির ওজন ১৪০ কিলোগ্রাম।

ভারতের নতুন রোড সেফটি আইন অনুযায়ী ১২৫ সিসি বা তার চেয়ে কম ক্ষমতার বাইকে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম থাকা বাধ্যতামুলক। এছাড়াও ১৫০ সিসি বা তার বেশি ক্ষমতার ইঞ্জিনে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম থাকা বাধ্যতামুলক। ফলে নতুন পালসারে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম থাকছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 78 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com