১৪ বছর পর পরিচালনায় কবরী

Print

২০০৫ সালে ‘আয়না’ নামের একটি ছবি নির্মাণের মাধ্যমে চিত্রপরিচালক হিসেবে আবির্ভাব হয়েছিল ‘সারেং বউ’ খ্যাত অভিনেত্রী কবরী সারোয়ারের। ওই ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তিনি অভিনয়ও করেছিলেন। এরপর রাজনীতিতে ঢুকে পড়ায় ছবি পরিচালনা তো দূরে থাক, অভিনয়েই তিনি অনিয়মিত হয়ে পড়েন। মেতে ওঠেন রাজনীতি নিয়ে।

তবে নীরবতা ভাঙছেন স্বর্ণ যুগের নায়িকা কবরী। দীর্ঘ ১৪ বছর পর আবার তিনি ফিরছেন ছবি পরিচালনায়। নাম ‘এই তুমি সেই তুমি’। শুধু পরিচালনা নয়, এই ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লেখার দায়িত্ব ও তিনি সামলেছেন। এছাড়া ছবিতে তিনি অভিনয়ও করবেন। কবরীর ‘এই তুমি সেই তুমি’ নির্মিত হবে সরকারি অনুদানে। অক্টোবর থেকে শুরু হবে শুটিং। প্রথমে হবে গানের কাজ।

কবরীর পরিচালনায় ‘এই তুমি সেই তুমি’-তে রয়েছে আরও একটি বড় চমক। এ ছবির মাধ্যমে দীর্ঘ ৪০ বছর তার সঙ্গে রুপালি পর্দায় জুটি বাঁধতে চলেছেন নায়ক সোহেল রানা। ১৯৭৪ সালে তারা একসঙ্গে অভিনয় করেছিলেন ‘মাসুদ রানা’ ছবিতে। এটি ছিল সোহেল রানার অভিষেক চলচ্চিত্র। সত্তরের দশকে ‘প্রেম বন্ধন’ ও ‘গোপন কথা’ নামে আরও দুটি ছবিতে তারা জুটি বাঁধেন।

এরপর কেটে গেছে বহু বছর। চার দশক পর আবার রুপালি পর্দায় আসছেন সোহেল রানা-কবরী জুটি। এ প্রসঙ্গে অভিনেত্রী ও পরিচালক কবরী বলেন, ‘প্রথম ছবি থেকেই আমরা সুসম্পর্ক বজায় রেখেছি। সোহেল রানা শুধু একজন ভালো অভিনেতাই নন, তিনি মুক্তিযুদ্ধেও অংশ নিয়েছেন। আমি তাকে সেভাবেই মূল্যায়ন করি। অনেক বছর পর আমরা আবার একসঙ্গে কাজ করতে যাচ্ছি। নিশ্চয়ই চমৎকার কিছু সময় কাটবে আমাদের।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com