১৬ ঘণ্টাতেও চালু হয়নি রাজশাহীর সঙ্গে রেল যোগাযোগ

Print

বুধবার সন্ধ্যায় জেলার চারঘাট উপজেলার হলিদাগাছি দিঘলকান্দি এলাকায় আউটার সিগন্যালে লাইনচ্যুত হওয়া তেলবাহী ওয়াগন উদ্ধার হয়নি ১৬ ঘণ্টাতেও। ফলে এখনও বন্ধ রয়েছে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ।

বুধবার রাতে ঈশ্বরদী থেকে আসা উদ্ধারকারী ট্রেন অভিযান শুরু করলেও বৃষ্টি ও আলো স্বল্পতায় উদ্ধার কাজ থমকে যায়। বৃহস্পতিবার সকাল থেকে লাইনচ্যুত তিনটি ওয়াগন উদ্ধার হয়েছে। বিকেল নাগাদ উদ্ধার কাজ শেষ হবে।

পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার খোন্দকার শহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাতে উদ্ধার কাজ শুরু হলেও বেশি দূর এগুতে পারেনি। আজ সকাল থেকে জোরেশোরে উদ্ধার কাজ শুরু হয়েছে। দুর্বল ও পুরনো রেল হওয়ায় লোড বেশি থাকায় এমনটা হয়েছে।

এ ঘটনায় রাত থেকে রাজশাহী-ঢাকা, রাজশাহী-খুলনা এবং রাজশাহী-পার্বতিপুর রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। উদ্ধার কাজ শেষ হলে রেল যোগাযোগ স্বাভাবিক হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 14 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com