১ ম্যাচে সাকিব করলেন ৭টি রেকর্ড, যা কেউ ভাঙ্গতে পারবে না

Print

১ ম্যাচে সাকিব করলেন ৭টি রেকর্ড, যা কেউ ভাঙ্গতে পারবে না

আফগানিস্তান চেয়েছিল অনুজ্জ্বল সাকিব আল হাসানকে। হলো উল্টো। ব্যাটে-বলে নিজেকে মেলে ধরলেন তিনি। তার অলরাউন্ড নৈপুণ্যে আফগানিস্তানকে ৬২ রানে হারিয়ে জয়ে ফিরলো বাংলাদেশ।

বিশ্বকাপে আজকে ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ ও আফগানিস্তান। বাংলাদেশ আফগানিস্তানকে ৬১ রানের বড় ব্যবধানে হারিয়েছ।

বাংলাদেশ ১ম ব্যাট করতে নেমে ২৬১ রান করে। জবাবে আফগানিস্তান সব উইকেট হারিয়ে ২০০ রান করে।

এক ম্যাচে সাকিবের ৬ রেকর্ড: ১। ১ম বাংলাদেশী হিসেবে বিশ্বকাপে ১০০০+ রান করেছে সাকিব ২। বিশ্বের ২য় ক্রিকেটার হিসেবে এক ম্যাচে ৫ উইকেট ও ৫০+ রান করেছে ৩। ১ম বাংলাদেশী হিসেবে বিশ্বকাপে ৫ উইকেট নিয়েছে সাকিব ৪। ১ম বাংলাদেশী হিসেবে বিশ্বকাপে ২ সেঞ্চুরি ও ৩ হাফ সেঞ্চুরি করেছে সাকিব

৫। বিশ্বকাপে বাংলাদেশের মধ্যে এইটি সাকিবের এই বোলিং ফিগারই সেরা ৬। বিশ্বের প্রথম অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপে ১০০০+ রান এবং ৩০+ উইকেট শিকার করে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন সাকিব।

৭। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ব্যাট হাতে ৪৭৬ রান এবং বল হাতে ১০ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড করেছেন সাকিব আল হাসান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 19 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com