ঢাকাশুক্রবার , ১৫ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

২০২৩ বিশ্বকাপে বিদায় নিচ্ছেন ৪ সিনিয়র ক্রিকেটার

ডেস্ক নিউজ
জুলাই ১৫, ২০২২ ১১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

বিদায় নিচ্ছেন চার সিনিয়র ক্রিকেটার, যে ইঙ্গিত দিলেন তামিম ইকবাল

বাংলাদেশ ক্রিকেটে ‘পঞ্চপাণ্ডব’ নামে একটি বহুল পরিচিত শব্দ রয়েছে। এই পঞ্চপাণ্ডব হলেন— মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

যদিও পঞ্চপাণ্ডবকে এখন আর মাঠে একসঙ্গে দেখা যায় না। কারণ অবসর না নিলেও জাতীয় দল থেকে বহুদূরে মাশরাফি। ক্রিকেটের মাঠ ছেড়ে রাজনীতির ময়দানে সক্রিয় তিনি।

বাকি চারজন খেলে গেলেও টেস্টে খেলছেন না মাহমুদউল্লাহ রিয়াদ, টি-টোয়েন্টি থেকে বিশ্রামে তামিম। মাঝেমধ্যে ইনজুরি ও ছুটির কারণে সাকিবও মাঠে অনুপস্থিত থাকেন।

পবিত্র হজ পালনে চলমান উইন্ডিজ সিরিজে নেই মুশফিকুর রহিম। সাকিবও ছুটি নিয়েছেন ওয়ানডে সিরিজে।

এক কথায় ওয়ানডে সিরিজে সুযোগ থাকলেও চার সিনিয়রকে দলে একসঙ্গে পাওয়া অনেকটাই মুশকিল এখন।

একসঙ্গে না পাওয়া গেলেও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত এ চারজনই জাতীয় দলের প্রধান পারফরমার হয়ে থাকবেন, বলে ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। সেই সঙ্গে ইঙ্গিত দিলেন বিদায়ের।
ক্রিকেটার
তামিম জানিয়ে দিলেন, ২০২৩ বিশ্বকাপে সম্ভাব্য সেরা দলে এই চার পাণ্ডবকে দেখা যাবে। আর ২০২৩ বিশ্বকাপেই হবে চারজনের শেষ বিশ্বকাপ।

তবে সেই বিদায়টা আন্তর্জাতিক ক্রিকেট থেকেই নাকি শুধু ওয়ানডে সংস্করণে, তা বিস্তারিত কিছু বলেননি দেশসেরা এ ব্যাটার।

তামিম বলেন, ‘খুব সম্ভবত (ভারতে হতে যাওয়া) ২০২৩ সালের বিশ্বকাপটি আমাদের সবার জন্য অনেক বড় আসর হতে চলেছে। বিশেষ করে আমাদের চারজনের জন্য, যাদের এটিই শেষ বিশ্বকাপ। তাই আমরা সম্ভাব্য সেরা দল ও কম্বিনেশন নিয়ে এগোনোর পরিকল্পনাই করেছি। এখনো অনেক জায়গা আছে, যেগুলো আমাদের ঠিক করতে হবে। ’

অবশ্য এ চার তারকার ক্রিকেট থেকে বিদায়ের সময় ঘনিয়ে আসছে। চারজনই ক্যারিয়ারের পড়ন্ত বিকালে অবস্থান করছেন।

১৭ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে পদচারণা মুশফিকের, সাকিব খেলছেন ১৬ বছর ধরে। ক্রিকেটে তামিমের বয়স ১৫ বছর আর মাহমুদউল্লাহর ১৫ বছর পূর্ণ হবে ১০ দিন পরই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।