২৫% কাজ বাকি রেখেই বন্ধ হচ্ছে হাওরের বন্যা প্রতিরোধ প্রকল্প

Print

সুনামগঞ্জে ২০০৪ ও ২০১০ সালের বন্যায় হাওর অঞ্চলে বোরো ফসলের ক্ষতি হয় ব্যাপক। ২০১০ সালের নভেম্বরে সুনামগঞ্জের তাহিরপুর সফরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সুরমা-বৌলাই নদী সিস্টেম খননকাজ বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতে ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিং (আইডব্লিউএম) এবং সেন্টার ফর এনভায়রনমেন্টাল অ্যান্ড জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিসেসের (সিইজিআইএস) যৌথ সমীক্ষার আলোকে ‘হাওর এলাকায় আগাম বন্যা প্রতিরোধ ও নিষ্কাশন উন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি গৃহীত হয়। ২০১১ সালের ১২ এপ্রিল জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি অনুমোদন পায়।

২০১৮ সালেও সিলেট বিভাগে ব্যাপক বন্যা হয়। অথচ আগাম বন্যা প্রতিরোধ ও নিষ্কাশনের ওই প্রকল্পের কাজ ২৫ শতাংশ বাকি রেখেই বন্ধ করে দেয়া হবে বলে জাগো নিউজকে জানান প্রকল্প পরিচালক সিলেটের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. নিজামুল হক ভূঁইয়া।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 10 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com