২৯ অ্যাপ ডিলিট করলো গুগল!

Print

ভাইরাস থাকার অভিযোগে প্লে স্টোরে সম্প্রতি ২৯টি অ্যাপ ডিলিট করেছে গুগল। তবে অ্যাপগুলো গড়ে ১ কোটির বেশি ডাউনলোড হয়েছে।

যে ২৯টি অ্যাপ ডিলিট করা হয়েছে তার মধ্যে ২৪টি অ্যাপ ‘হাইডএড’ বিভাগের অন্তর্গত। যার অর্থ হলো অ্যাপগুলো খোলার সাথে সাথেই নিজেদের আইকন গুলোকে লুকিয়ে দিতো এবং হোম স্ক্রিনে শর্টকাট হিসাবে যুক্ত হতো।

কুইকহিল সিকিউরিটি ল্যাব থেকে জানানো হয়েছে, এই অ্যাপগুলোর ব্যবহারকারী সহজেই আনইনস্টল করতে পারবেন না এবং আইকনটি হাইড থাকার কারণে ব্যবহারকারী অ্যাপটি আনইনস্টল করার বিকল্পটিও পাবেন না। কেউ চাইলে অ্যাপটির শর্টকাট সরিয়ে ফেলতে পারেন, তবে অ্যাপ্লিকেশনটি ডিভাইসে ইনস্টল থাকবে।

বাকি পাঁচটি অ্যাপ ‘এডওয়ার’ বিভাগের অন্তর্গত। এই অ্যাপগুলো পপ-আপ অ্যাডের মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করে অর্থ উপার্জন করছিল।

এমনকি ইউটিউব, ফেসবুক ওপেন করলেও এই অ্যাপগুলো বিজ্ঞাপন দেখাতো। এর সাথে এই বিজ্ঞাপনগুলো ফোনের ব্যাকগ্রাউন্ডে ব্যবহারকারীর অজান্তেই চলে ফোনকে স্লো করে দিতো, পাশাপাশি ফোনের ব্যাটারিও দ্রুত শেষ করতো।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 56 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com