৩৬০ রানে থামল বাংলাদেশের ইনিংস

Print

প্রথম দিন নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরির পর মনে হয়েছিল, বিশাল সংগ্রহ গড়তে যাচ্ছে বাংলাদেশ ইমার্জিং দল। কিন্তু তা আর হলো না। শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে প্রথম ইনিংসে ২৩৩ রান করা বাংলাদেশ দ্বিতীয় দিন থেমেছে ৩৬০ রানে।

ম্যাচের দ্বিতীয় দিন বেশিক্ষণ টিকে থাকতে পারেননি আগের দিনের সেঞ্চুরিয়ান শান্ত। দ্বিতীয় দিন মাত্র ৯ রান করে সাজঘরে ফিরে যান। ফেরার আগে তাঁর ব্যাট থেকে আসে ১৩৩ রান। ২৫৯ বলের ইনিংসটিতে ছিল ১৩টি বাউন্ডারি আর এক ছক্কা। শান্তর পর ফিরে যান মাহিদুল ইসলামও।

২৬২ রানে ষষ্ঠ উইকেট পড়লে বাংলাদেশের হাল ধরেন জাকির হাসান ও নাঈম হাসান। ৫৮ রানে ভাঙে এই জুটিও। এরপর আর বেশিদূর এগোয়নি বাংলাদেশের ইনিংস। শেষের দিকের ব্যাটসম্যানদের ওপর ভর করে শেষ পর্যন্ত ৩৬০ রানে গিয়ে থামে বাংলাদেশ দল। শান্তর পরে দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রান করেন আফিফ হোসেন। আর ৪৯ রান আসে জাকিরের ব্যাট থেকে। ৩৬ রান করেন নাঈম।

এর আগে শান্তর সেঞ্চুরিতে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে চার দিনের ম্যাচের প্রথম দিন শেষে চার উইকেটে ২৩৩ রান করেছে বাংলাদেশ। গতকাল মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দলীয় ১২ রানে ওপেনার মোহাম্মদ নাঈমকে হারায় দল। আট রান করেন তিনি।

শুরুর ধাক্কা সামলান আরেক ওপেনার সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। ৬৯ রানের জুটি গড়েন তাঁরা। সাইফ ১৮ রান করেন। আর ইয়াসির আলী চার রানে আউট হন।

এরপর আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে ৯৯ রানের জুটি গড়েন শান্ত। তাতে সেঞ্চুরির স্বাদ পান তিনি। দিন শেষে ২৪৯ বল খেলে ১২টি চার ও একটি ছক্কায় ১২৪ রানে অপরাজিত থাকেন শান্ত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com