৩৮ ডট বল নিয়ে যে ব্যাখ্যা দিলেন মাহমুদুল্লাহ

Print

বৃহস্পতিবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৮ উইকেটে হেরে যায় বাংলাদেশ। এতে সিরিজে ১-১ সমতায় ফিরল ভারত।

ওই ম্যাচে বাংলাদেশের ব্যাটিং ইনিংসে ৩৮টি ডট বল খেলেছে টাইগাররা। ১২০ বলের ম্যাচে ৩৮ বলই ডট!

টি-টোয়েন্টি ক্রিকেটে যেখানে সবাই আক্রমণাত্মক ব্যাটিংয়ে রানের উৎসবে মেতে উঠে, সেখানে রাজকোটে বাংলাদেশ দেখাল ভিন্ন চিত্র।

বাউন্ডারি, ওভার বাউন্ডারি নিয়মিত বিরতিতে আসলেও বাংলাদেশ এক-দুই রান নিতে পেরেছে সামান্যই। ভারতের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুতে ছন্দে থাকলেও বাংলাদেশ শেষটা করেছে বাজেভাবে।

৬ উইকেট হারিয়ে ১৫৩ রান তুলে বাংলাদেশ। পুরো ইনিংসে ডট বল ছিল ৩৮টি। বলার অপেক্ষা রাখে না মাত্রাতিরিক্ত ডট বল ডুবিয়েছে বাংলাদেশকে। অথচ উইকেট ছিল ব্যাটিং সহায়ক। এমন উইকেটে ৩৮ ডট বল খেলার কারণ কী?

অধিনায়ক মাহমুদউল্লাহ দলের ব্যাটিং ইনিংসের পোস্টমর্টেম জানাননি। তবে ডট বল নিয়ে মাহমুদউল্লাহ দিলেন বিভ্রান্তিকর ব্যাখ্যা। ম্যাচ শেষে তিনি বলেন,‘৩৮টি ডট বলের যে ব্যাপার…আমার মনে হয় একটি টি-টোয়েন্টিতে যদি ৪০টির উপরে ডট বল থাকে তাহলে আপনার ম্যাচ জেতার সুযোগ কম থাকে। সেখানে আমরা ৩৮টি ডট বল খেলেছি। হয়তো ঠিক আছে, তবে উন্নতি করার অবশ্যই সুযোগ থাকবে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com