৩ বছরে ১৭ কোটি টাকার দুর্নীতি বাফুফের!

Print

গত তিন বছরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ১৭ কোটি টাকার দুর্নীতি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ২০১৬, ২০১৭ ও ২০১৮ অর্থবছরে কোন বার্ষিক সাধারণ সভা (এজিএম) ছাড়াই অনিয়মতান্ত্রিকভাবে আর্থিক প্রতিবেদন অনুমোদনসহ মোট ১৭ কোটি টাকার অনিয়মের অভিযোগ করেছেন খোদ ফেডারেশনের এক সহ-সভাপতি।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে এই অনিয়মের ব্যাখ্যা চেয়ে বাফুফের সভাপতির কাছে চিঠি দিয়েছেন বাফুফের সহ-সভাপতি মহিউদ্দীন আহমেদ মহি।

বাফুফের সভাপতি কাজী সালাউদ্দীন বরাবর লেখা এই চিঠিতে গত তিন আর্থিক বছরের পুরো দুর্নীতির চিত্র তুলে ধরেছেন তিনি। কোন খাতে কী অনিয়ম হয়েছে তার পুরো বিবরণী লিখিত আকারে জমা দিয়েছেন ফেডারেশনের এই সংগঠক। শুধু তাই নয় ভাউচারের পরিবর্তে সাদা কাগজে বিল লেখার মতো অনৈতিক বিষয়টিও উল্লেখ করেছেন তিনি। সঙ্গে এজিএমে বাজেট অনুমোদন ছাড়াই আর্থিক ব্যয় করার যৌক্তিকতা সভাপতির কাছে জানতে চেয়েছেন মহি।

তিন বছরের ব্যক্তিগত পর্যবেক্ষণ থেকে মহির লিখিত অভিযোগে উঠে এসেছে দুর্নীতি-অনিয়মের চিত্র। ২০১৬ সালে ৮ কোটি ৬১ লক্ষ, ২০১৭ সালে ৫ কোটি ৬৫ লক্ষ ও ২০১৮ সালে ২ কোটি ৭৬ লক্ষ টাকাসহ সর্বমোট ১৭ কোটি টাকার হেরফের হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি। এর মধ্যেই বাফুফের কম্পিটিশন কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন মহিউদ্দীন আহমেদ।

এই তিন অর্থবছরের আর্থিক প্রতিবেদনে ব্যাপক অনিয়ম হয়েছে উল্লেখ করে মহিউদ্দীন মহি জানান, ‘আমার ব্যক্তিগত পর্যবেক্ষণে এই অনিয়ম পেয়েছি। এই ১৭ কোটি দুর্নীতির পেছনে যে দায়ী সেটা নিয়ে তদন্ত করতে হবে। তাকে শাস্তির আওতায় আনতে হবে। আমি নিজেও যদি কোন অনিয়ম করে থাকি তাহলে আমাকেও এর আওতায় নেয়া হোক।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com