৫৮ বছর বয়সেও খেলতে চান শামীম ওসমান

Print

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান আলোচনায় এসেছিলেন তার বক্তব্যে ‘খেলা হবে’ বলে। ফের তিনি খেলায় নামার আহ্বান জানিয়েছেন। বলেছেন, আমার মনে হচ্ছে নারায়ণগঞ্জে খেলা চলছে। নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি। এই ঘাঁটিকে ভাঙার জন্য অনেকে মিলেই খেলা খেলছেন। যেহেতু অনেকে মিলেই খেলা খেলছেন হয়তো আমাকে রাস্তায় নামতে হবে। যারা খেলছেন তাদের উদ্দেশ্যে বলি, বয়স ৫৮ বছর হয়ে গেছে, মানসিকভাবে এখনও ১৮ বছর রয়ে গেছে। আমরা যখন খেলতে নামবো তখন কাউকে মানবো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কাউকে মানি না আর মানবো না।

শনিবার দুপুরে বাঁধন কমিউনিটি সেন্টারে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, এখন সবাই নিজেকে আওয়ামী লীগ মনে করে। ৭৫ এর আগেও এ রকম অনেক নাটক হয়েছিল। নাটক যত বেশি হবে তত বেশি পেছন থেকে আঘাত হানবে। জামায়াত-বিএনপি কোনো শক্তিশালী দল না। তারা আওয়ামী লীগের ক্ষতি করতে পারবে না। ক্ষতি নিজের দলের লোকেরাই করে। বর্তমানে অনেকেই আওয়ামী লীগের ধারক-বাহক সাজতে চান। আমি অপরাধ করেছিলাম গোলাম আযমকে নারায়ণগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করে। এজন্য আমার ওপর বোমা হামলা হয়েছিল। দেশে প্রথম আরডিএক্স বোমা হামলা হয়েছিল নারায়ণগঞ্জে।

তিনি আরও বলেন, ‘আমি সাম্প্রদায়িক অসাম্প্রদায়িক হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিষ্টান শব্দগুলোকে খুব ঘৃণা করি। এসব বিষয়ে কেন কথা বলা হবে। এসব বিষয় নিয়ে তখনই কথা হয় যখন আপনি নিজেকে সংখ্যালঘু ভাববেন। এজন্য আপনি নিজেই দোষী। কেন চিন্তা করবেন আপনি সংখ্যালঘু। আমাদের প্রথম পরিচয় হচ্ছে আমরা বাঙালি। আমরা ধর্মকে ভালোবাসি। আপনি আপনার ধর্মকে ভালোবাসেন। যারা পরকাল বিশ্বাস করে না তারাই ধর্ম কর্ম মানে না। স্রষ্টাকে খুশি করার জন্য ধর্মকে মানতে হবে। আগে এটা বিশ্বাস করতাম না। ২০০১ সালের পর থেকে বিশ্বাস করি।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com