৬ রিয়ার ক্যামেরার স্মার্টফোন আনছে সনি

Print

স্মার্টফোনের বাজারে খুব বেশি সক্রিয় নয় বিশ্ববিখ্যাত ব্র্যান্ড সনি। তবে প্রতি বছর কিছু ফ্ল্যাগশিপ ও প্রিমিয়াম হ্যান্ডসেট উন্মোচন করে কোম্পানিটি। আর এই বছরও একটি নতুন হ্যান্ডসেট তৈরি করছে সনি।

তবে এবার হয়ত নতুন এই স্মার্টফোনটি দিয়ে বেশ আলোড়ন সৃষ্টি করতে যাচ্ছে কোম্পানিটি। কারণ সনির আসন্ন এই স্মার্টফোনটিতে থাকবে ৬টি রিয়ার ক্যামেরা! এছাড়া ফ্রন্টে থাকবে ২টি ক্যামেরা। অর্থাৎ মোট ৮টি ক্যামেরা থাকবে।

গত সপ্তাহে অনলাইনে ফাঁস হওয়া ফোনটির একটি স্থিরচিত্র থেকে তেমনটিই ধারণা করা হচ্ছে। আর তা হলে এটিই হবে এযাবৎকালের সর্বাধিক ক্যামেরা সম্বলিত স্মার্টফোন। অনলাইনে ফোনটির ক্যামেরার কিছু তথ্যও ফাঁস হয়েছে। ম্যাক জে নামের এক ব্যক্তি সনির আসন্ন এই ফোনটিকে নিয়ে টুইটারে একটি টুইট করেছেন যেখানে তিনি দাবি করেছেন- ফোনটির পিছনে ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ২০ মেগাপিক্সেল ক্যামেরা, পরিবর্তনশীল ১.২ অ্যাপারচার এবং ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল ক্যামেরা, পরিবর্তনশীল ১.২ অ্যাপারচার এবং ২.৪ অ্যাপারচার সমৃদ্ধ ১২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ০.৫ মেগাপিক্সেল টিওএফ ক্যামেরা সেন্সর থাকতে পারে। এছাড়াও ফোনটির সামনে ১০ মেগাপিক্সেল ক্যামেরা এবং ০.৩ মেগাপিক্সেল টিওএফ ক্যামেরা সেন্সর থাকতে পারে।

তবে ম্যাক তার টুইট বার্তায় বলেছেন ফোনটির চূড়ান্ত সংস্করণে এই ফিচারগুলো পরিবর্তিত হতে পারে। আর হ্যান্ডসেটটি কবে বাজারে আসবে সে বিষয়েও কোনো তথ্য তিনি দিতে পারেননি।

সাম্প্রতিক সময়ে স্মার্টফোনের ক্যামেরাতে অবিশ্বাস্যরকম উন্নতির ছোঁয়া লেগেছে। গুগল তাদের পিক্সেল স্মার্টফোনগুলোতে পোর্ট্রেট এবং নাইট শট প্রযুক্তি যুক্ত করেছে। হুয়াওয়ে, অপো এবং অন্যান্য বেশ কিছু ব্র্যান্ডের হ্যান্ডসেটে ক্যামেরা জুমিং প্রযুক্তি যুক্ত হয়েছে। এইচএমডির নোকিয়া ৯ হ্যান্ডসেটটিতেও রয়েছে ভালো-পারফরম্যান্সকারী স্মার্টফোন ক্যামেরা। এতে পাঁচটি রিয়ার ক্যামেরা রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 22 বার)


Print
bdsaradin24.com