৭৫ শতাংশ লিভার অকেজো অমিতাভ বচ্চনের!

Print

নিজের লিভার অকেজোর বিষয়টি নিজেই জানালেন বলিউডের ‘শাহেনশাহ’ খ্যাত অমিতাভ বচ্চন। তার লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। যকৃতের মাত্র ২৫ শতাংশ কার্যকারিতা নিয়ে বেঁচে আছেন তিনি।

এই অভিনেতা আরো জানিয়েছেন, শুধু লিভারের ৭৫ শতাংশ অকেজো নয়, দীর্ঘ আট বছর যক্ষ্মা রোগের সঙ্গে যুদ্ধ করছেন তিনি।

সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতামূলক প্রচারের অনুষ্ঠানে উপস্থিত হন বিগ বি। সেখানেই নিজের স্বাস্থ্য সম্পর্কে বিভিন্ন তথ্য জানান অমিতাভ। যকৃৎ বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন তিনি।

অনুষ্ঠানে অমিতাভ বলেন, ‘আমার লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। মাত্র ২৫ শতাংশের ওপর নির্ভর করে বেঁচে আছি।’

তিনি আরো জানান, যক্ষ্মা ও হেপাটাইটিস বি-তে থেকেও রক্ষা পাননি তিনি। তবে শরীরে যক্ষ্মার জীবাণু কথা তিনি জানতেন না। এই রোগের ক্ষেত্রে তাই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাও ভীষণ জরুরি বলে সবাইকে সতর্ক করেন তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com