৯ মাস পর স্ত্রীকে নিয়ে গানে ফিরলেন আলাউদ্দিন আলী

Print

গানই যার জীবন। সুরের মাঝে ডুবে কাটে যার প্রতিটা দিন, প্রতিবেলা। সেই কিংবদন্তি সুরকার আলাউদ্দিন আলী অসুস্থ হয়ে হাসপাতালের বেডে শুয়ে কাটিয়েছেন অনেকগুলো দিন। সম্প্রতি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিনি। গানকে ছেড়ে আর কত দিন দূরে থাকা যায়!

খুশির খবর হলো, দীর্ঘ প্রায় ৯মাস পর আলাউদ্দিন আলী আবারও গানে ফিরেছেন। মঙ্গলবার সন্ধ্যায় ফোয়াদ নাসের বাবুর স্টুডিওতে হাজির হয়েছিলেন তিনি। বিষয়টি জানালেন, আলাউদ্দিন আলীর সহকারী কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস।

জানা গেলো, একটি দেশের গানের রেকোর্ডিং করেছেন আলাউদ্দিন আলী। ‘মুক্তিযুদ্ধ চেতনায় দীপ্ত, পিতার পতাকা হাতে’ এমনই কথার গানটি লিখেছেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। প্রয়াত কবির লেখা এই গানটির সুর করেছেন আলাউদ্দিন আলী। আর গানটির সংগীতায়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু। গানটিতে কণ্ঠ দিয়েছেন ফারজানা আলী মিমি।

মোমিন বিশ্বাস বলেন, ‘স্যার অনেক দিন আগেই গানটির সুর করেছিলেন। অল্প কিছু কাজ বাকি ছিলো সেটা শেষ করে গতকাল গানটি রেকর্ড করেছেন। শিগগিরই গানটি প্রকাশ হবে।’

মোমিন বিশ্বাস আরও বলেন, ‘আলাউদ্দিন আলী স্যারকে অনেক দিনে পরে আমরা স্টুডিওতে পেলাম। স্টুডিও তে ঢোকার সাথে সাথেই উনার চোখেমুখে হাসি ছিলো। আবেগে আমাদেরও চোখ ভিজে আসছিল। উনার ৪০-৪৫ বছরের সঙ্গী, আরেক গুণীজন ফোয়াদ নাসের বাবু ভাই কে সেই আগের মতই একটু একটু করে গাইড করছিলেন।

মাইক্রোফোনের সামনে তখন উনার স্ত্রী সংগীতশিল্পী ফারজানা আলী মিমি ভয়েজ দিচ্ছিলেন,স্যার কানের কাছে ধীরে ধীরে বলছিলেন আবার টেক নিতে! অবাক হলাম স্যার কয়েকবার বলে উঠলেন এসি টা বন্ধ কর এসির নয়েজ রেকর্ড হয় তো। ভালো গানের বাণীর প্রতি সবসময় গুরুত্ব দিতেন তিনি। বললেন, ভালো বাণী হলে সুর ও ভাল হয়। সবাই এই গুণী সঙ্গীতজ্ঞের জন্য দোয়া করবেন উনি পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 30 বার)


Print
bdsaradin24.com