ঢাকাশনিবার , ১৮ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

উখিয়ায় রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে পুলিশের গুলাগুলি

Link Copied!

উখিয়ায় রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে পুলিশের গুলাগুলি ঃ বিদেশী অস্ত্র ও ৪৯১ রাউন্ড তাজা গুলিসহ আটক-২
কায়সার হামিদ মানিক,স্টাফ রিপোর্টার কক্সবাজার।
কক্সবাজারের উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এই ঘটনায় একটি আমেরিকান রাইফেল ও ৪৯১ রাউন্ড গুলি এবং একটি বিদেশী পিস্তল ও ৬ হাজার ৩০০ পিস ইয়াবাসহ দুই জনকে গ্রেফতার করেছে।
শুক্রবার (১৭ জুন) উখিয়ায় অবস্থিত ৮ এপিবিএন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন ৮ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।
তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ১৫/২০ জনের একটি রোহিঙ্গা গ্রুপ ক্যাম্প ১৮ থেকে ক্যাম্প ২০ এর দিকে যাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে কয়েকটি দলে বিভক্ত হয়ে ক্যাম্প ১৮ এর বিভিন্ন ব্লকে অবস্থান নেয় এপিবিএন সদস্যরা। রাত ১০টার দিকে ৫/৬ জন লোক ক্যাম্প ২০ এর দিকে আসতে দেখে এপিবিএন সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এসময় তারা এপিবিএন সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরা পাল্টা গুলি চালালে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশী চালিয়ে পলিথিনে মোড়ানো একটি এসল্ট রাইফেল (COLT HARTFORD, USA) এবং ৪৯১ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।
এদিকে, এই ঘটনায় পরবর্তী শুক্রবার রাত দেড়টার দিকে ক্যাম্প ১৮ থেকে ক্যাম্প ১৫ এর ই/৬ ব্লকে ২ জন লোক পালিয়ে এসেছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ক্যাম্প ১৫ ব্লক ই/৬ এর মৃত মোহাম্মদ আলীর ছেলে মোহাম্মদ হোছন (৩০) ও ব্লক সি/১ এর মোহাম্মদ হাসেমের ছেলে জাহেদ হোসেন (৩০) কে একটি নাইন এমএম পিস্তল, ৩ রাউন্ড গুলি ও ৬ হাজার ৩০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।
গুলাগুলির ঘটনায় এই দুই জন উপস্থিত ছিলো বলে প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে। এই ঘটনায় আইনী প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন ৮ এপিবিএন এর এই কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।