ঢাকাশুক্রবার , ২১ অক্টোবর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে সুপার টুয়েলভে আয়ারল্যান্ড

ডেস্ক নিউজ
অক্টোবর ২১, ২০২২ ২:২২ অপরাহ্ণ
Link Copied!

অস্ট্রেলিয়ায় চলমান আইসিসি টি২০বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলওয়েস্ট ইন্ডিজ। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা আজ‘বাঁচা-মরা’র ম্যাচে আয়ারল্যান্ডের কাছে ৯উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে। ওয়েস্টইন্ডিজের ছুড়ে দেয়া ১৪৭ রানের টার্গেটটা ১৫বল ও ৯ উইকেট হাতে রেখেই টপকে যায়আইরিশরা। ইউরোপের দলটি টানা দুই জয়ে‘বি’ গ্রুপ থেকে সুপার টুয়েলভে খেলারযোগ্যতা অর্জন করল। জিম্বাবুয়ে-স্কটল্যান্ডম্যাচের বিজয়ী সুপার টুয়েলভে আয়ারল্যান্ডেরসঙ্গী হবে।

 

জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৮ রানের পুঁজি নিয়েওজিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ওই ম্যাচে আলজারিজোসেফ ও জেসন হোল্ডার সাত উইকেট নিয়েক্যারিবিয়ানদের জেতান। তবে আজ শেষ রক্ষাহয়নি। ১৪৬ রানের পুঁজি নিয়ে আটকানোযায়নি উজ্জীবিত আইরিশদের, যারা আগেরম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১৭৭ রান তাড়াকরে জিতেছে।

 

হোবার্টে আজ টস জিতে আগে ব্যাটিং করতেনামা ওয়েস্ট ইন্ডিজ স্বভাবসুলভ সূচনা পায়নি।১০ রানের মাথায় ওপেনার কাইল মায়ার্সেরবিদায় ঘটে। ২৭ রানে ফিরে যান জনসনচার্লসও। এরপর ব্র্যান্ডন কিং ইনিংসটামেরামতের চেষ্টা করেন। যদিও তার ৪৮ বলেখেলা ৬১ রানের ইনিংসের পরও দলেরসংগ্রহটা দেড়শ ছাড়ায়নি। লেগ স্পিনারগ্যারেথ ডিলানি অনবদ্য বোলিং করে ৪ওভারে ১৬ রান দিয়ে নেন তিনটি উইকেট।আরেক লেগ স্পিনার সিমিং সিং ১১ রানেএকটি ও পেসার ব্যারি ম্যাকার্থি ৩৩ রানেএকটি উইকেট নেন।

 

এরপর ছিল আইরিশ ব্যাটিং-শো। আগেরম্যাচের তারকা কার্টিস ক্যাম্ফারকে আজনামার সুযোগই দেয়নি তাদের টপ অর্ডারব্যাটাররা। অভিজ্ঞ পল স্টার্লিং (৪৮ বলে ৬৬) ও অধিনায়ক অ্যান্ডি বলবির্নি (২৩ বলে ৩৭) ওপেনিং জুটিতেই ৪৪ বলে ৭৩ রান তুলেভিতটা গড়ে দেন। বলবির্নি আউট হয়ে গেলেক্যারিবিয়ানদের আর কোনো সুযোগ দেয়নিআইশিরা। এরপর লরকান টাকারকে (৩৫ বলে৪৫) নিয়ে দলকে জয়ের বন্দরে নোঙরকরান স্টার্লিং।

 

২০১২ ও ২০১৬ আসরের বিশ্বচ্যাম্পিয়নরাগতবার টি২০ বিশ্বকাপে ভালো করেনি।এবারো বিদায় ঘটল প্রথম রাউন্ড থেকে। আজহার শেষে দলটির অধিনায়ক নিকোলাস পুরানবলেছেন, এটা মেনে নেয়া কঠিন। টুর্নামেন্টেআমরা ভালো ব্যাটিং করিনি, এমনকি আজো।আয়ারল্যান্ড অবিশ্বাস্য ব্যাটিং করেছে, বোলিংও ভালো ছিল। আমরা খুবই হতাশ এবংদেশে থাকা সমর্থকদেরও হতাশ করেছি।

 

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৪৬/৫ (ব্র্যান্ডনকিং ৬২, জনসন চার্লস ২৪, ওডেন স্মিথ১৯*; ডিলানি ৩/১৬, সিমি সিং ১/১১)।আয়ারল্যান্ড: ১৭.৩ ওভারে ১৫০/১ (পলস্টার্লিং ৬৬*, বলবির্নি ৩৭, লরকান টাকার৪৫*; আকিল হোসেন ১/৪৮)। ফল: আয়ারল্যান্ড ৯ উইকেটে জয়ী। ম্যাচসেরা: গ্যারেথ ডিলানি (আয়ারল্যান্ড)।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।