ঢাকাসোমবার , ২৩ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

ড. ইউনূস ও গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহার

ডেস্ক নিউজ
মে ২৩, ২০২২ ১১:৪১ অপরাহ্ণ
Link Copied!

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস এবং তার প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে দায়ের করা ১১০টি মামলার সবগুলো সংশ্লিষ্ট আদালত থেকে প্রত্যাহার করে নিয়েছেন গ্রামীণ টেলিকমের কর্মকর্তা-কর্মচারীরা।

অর্থপ্রদানের দাবি নিয়ে সমঝোতার পর সম্প্রতি এসব মামলা প্রত্যাহার করা হয়।

গ্রামীণ টেলিকমের কর্মকর্তা-কর্মচারীদের আইনজীবী অ্যাডভোকেট মো. ইউসুফ আলী দ্য ডেইলি স্টারকে জানান, তার মক্কেলরা বকেয়া ৪৩৭ কোটি টাকা পরিশোধের দাবিতে শ্রম আদালতে ১০৪টি এবং হাইকোর্টে ৬টি মামলা করেছিলেন।

‘গ্রামীণ টেলিকম ম্যানেজমেন্ট টাকা দিতে রাজি হওয়ায় ১৭৬ জন কর্মকর্তা-কর্মচারী আমাদের মামলা প্রত্যাহার করতে বলেছেন এবং সেই অনুযায়ী আমরা সব মামলা প্রত্যাহার করেছি’, যোগ করেন তিনি।

উভয় পক্ষের আইনজীবীরা বিষয়টি আদালতের বাইরে নিষ্পত্তির বিষয়ে অবহিত করার পর বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ গ্রামীণ টেলিকমের অবসান চেয়ে কর্মকর্তা-কর্মচারীদের দায়ের করা অবসায়নের আবেদনও খারিজ করে দেন।

গ্রামীণ টেলিকমের আইনজীবী মুস্তাফিজুর রহমান খান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গ্রামীণ টেলিকমের কর্মকর্তা-কর্মচারীরা ১০ থেকে ১২ বছর ধরে শ্রম আইনে কোম্পানির মুনাফার একটি অংশ দাবি করে আসছেন এবং তারা সেই দাবিতে শ্রম আদালত ও হাইকোর্টে মামলা করেছেন। গত মাসে গ্রামীণ টেলিকমের ম্যানেজমেন্ট এবং কর্মকর্তা-কর্মচারীরা দাবির বিষয়ে পারস্পরিক সমঝোতায় পৌঁছেছেন। এরইমধ্যে কিছু টাকা তাদের পরিশোধ করা হয়েছে। সেই অনুযায়ী কোম্পানি ও অধ্যাপক ইউনূসের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার করা হয়েছে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।