ঢাকাশুক্রবার , ১৮ নভেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

দেশ থেকে সরকারের কেউ পালাবে না : কৃষিমন্ত্রী

ডেস্ক নিউজ
নভেম্বর ১৮, ২০২২ ১২:০৫ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, দেশ থেকে সরকারের কেউ পালাবে না। জনগণই সিদ্ধান্ত নেবে এবং জনগণকে নিয়ে রাজনৈতিকভাবেই যত হুমকি আসুক আমরা মোকাবিলা করবো।

বৃহস্পতিবার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর ডোমেইনিকো স্কালপেলি। 

‘শেখ হাসিনাকে পালানোর সুযোগ দেওয়া হবে না’-মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের বিষয়ে মতামত জানতে চাইলে কৃষিমন্ত্রী বলেন, তারা (বিএনপি) বলছে-সরকারের পতন ঘটাবে, শেখ হাসিনা পালাবার জায়গা পাবে না, পালাবার রাস্তা পাবে না। শেখ হাসিনা কি পালায়? উল্টো দেশে আসে। যখন তত্ত্বাবধায়ক সরকার তাকে আসতে দেবে না, আমরা চাপ দিয়ে আন্তর্জাতিক পর্যায় থেকে… আমাদের নেত্রী দেশে ফিরে আসেন। বঙ্গবন্ধুও কোনোদিন এ দেশ থেকে পালিয়ে যাননিল।

আব্দুর রাজ্জাক আরও বলেন, প্রতিদিন বলছে-শেখ হাসিনা পালাবার রাস্তা পাবে না। কেউ পালাবে না। জনগণই সিদ্ধান্ত নেবে এবং ইনশাআল্লাহ জনগণকে নিয়ে রাজনৈতিকভাবেই যত হুমকি আসুক আমরা সেটা মোকাবিলা করবো।

সরকারের মন্ত্রীরা ১০ ডিসেম্বরকে নিয়ে উস্কানিমূলক বক্তব্য দিয়ে ওইদিন দেশে যুদ্ধক্ষেত্র ঘোষণা করেছেন-বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আমরা সরকার। আমাদের দায়িত্ব হলো দেশবাসীকে, সকল শ্রেণিপেশার মানুষের শান্তি নিশ্চিত করা, তাদের জানমালের নিরাপত্তা দেওয়া। দেশের আইন-শৃঙ্খলা বাহিনী অনেক সুশৃঙ্খল, অনেক দক্ষ। তারা সক্ষমতা অর্জন করেছে, দিয়েছি আমরা। সংখ্যায়ও তারা অনেক বেশি। তারা এটা করবে। তার সাথে আমরা যারা রাজনৈতিক কর্মী বা আমাদের আওয়ামী লীগের নেতাকর্মী, আমাদের দায়িত্ব সরকারকে সমর্থন করা। সেটিই আমরা বলি।

বিএনপির সমাবেশে লোক ঠেকানোর জন্য সরকার পরিবহন ধর্মঘট করছে বলে অনকেই বলছেন-এ বিষয়ে জানতে চাইলে কৃষিমন্ত্রী বলেন, আমরা তো বলি না। এখন বাসের যারা মালিক, বাসের যারা হরতাল দেয় এগুলো তো প্রাইভেট, ১০০ ভাগ প্রাইভেট। কাজেই তারা হরতাল করলে বা ধর্মঘট করলে তাদের কাছ থেকেই জবাব নিতে হবে। এ ব্যাপারে আমি কোনো মন্তব্য করতে চাই না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।