ঢাকাশুক্রবার , ৩ ফেব্রুয়ারি ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

নির্বাচন ছাড়া এ দেশের ক্ষমতা পরিবর্তন হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক নিউজ
ফেব্রুয়ারি ৩, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ
Link Copied!

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজনীতিবিদ হিসেবে আমি বলতে পারি বিএনপি নিশ্চই নির্বাচনে আসবে। নির্বাচন ছাড়া এ দেশের ক্ষমতা পরিবর্তন হবে না। যারা ষড়যন্ত্র করে অন্য কোনো উপায়ে ক্ষমতায় আসতে চায় বাংলাদেশে এটা অসম্ভব হবে। কারণ এ দেশের জনগণও মনে করেন ভোট ছাড়া আর অন্য কোনো উপায় নেই। বৃহস্পতিবার বিকালে মানিকগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে হ্যালো পুলিশি কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্যে করে আরও বলেন, তারা প্রত্যেকটা বিভাগে ও জেলায় জেলায় বিশাল বিশাল সভা করছে। এখন আবার মানুষের রাস্তাঘাট বন্ধ করে পদযাত্রা শুরু করেছে। আমরা বলেছি, আপনারা করবেন কিন্তু মানুষের কোনো অসুবিধা করে নয়। অগ্নিসংযোগসহ ধ্বংসাত্মক কোনো কাজ করবেন না। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পুুলিশ জনগণের বন্ধুতে পরিণত হয়েছে এবং জনগণের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছেন। হ্যালো পুলিশি কার্যক্রম মানিকগঞ্জেই প্রথম শুরু হয়েছে মন্তব্য করে বলেন, পুলিশের মন্ত্রী হিসেবে নই, আমি মনে করি সারা বাংলাদেশের মানুষ একবাক্যে স্বীকার করবেন পুলিশ ভালো কাজ করছেন।
‘হ্যালো পুলিশের’ উদ্যোক্তা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান জানান, নাগরিক সভ্যতার এক অপরিহার্য অঙ্গ হলো পুলিশ সার্ভিস।

সভ্য সমাজ গড়ে তুলতে হলে জনগণের সঙ্গে পুলিশের সুসম্পর্ক বা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখা জরুরি। বিশ্বাস, সহানুভূতি, যোগাযোগ ও আস্থা অর্জনের মাধ্যমে একে অপরের কাছাকাছি আসা যায়। এ বিষয়ে পুলিশ সদস্যকেই এগিয়ে আসতে হবে। নিজেদের কর্মকাণ্ডের মাধ্যমে সর্বপ্রথম যে কাজটি করতে হবে, তা হলো নাগরিকদের ভেতর আস্থা ও বিশ্বাস স্থাপন করা। এই থিম থেকে তিনি হ্যালো পুলিশ সেবা দেয়ার কাজ শুরু করেন। গত বছরের নভেস্বর থেকে পরীক্ষামূলকভাবে হ্যালো পুলিশের কার্যক্রম শুরু করেন। ইতিমধ্যে কয়েকশ’ নানা পেশা ও নানান ধরনের হয়রানিতে ক্ষতিগ্রস্তরা এই সেবা নিয়ে উপকৃত হয়েছেন।
এর আগে ফলক উন্মোচন ও ফিতা কেটে স্বরাষ্ট্রমন্ত্রী হ্যালো পুলিশি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক মো. আব্দুল লতিফ, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট গোলাম মহীউদ্দিন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।