বাংলাদেশ টস হেরে ব্যাট করতে নেমে ১৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৭ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন সাকিব আল হাসান ও মেহেদি মিরাজ। তাদের আগের ছয় ব্যাটার ব্যর্থ হয়ে একে একে মুখ নিচু করে সাজঘরে ফিরেছেন।

ওপেনার মাহমুদুল জয় উইকেটে এসে মুখোমুখি হওয়া কেমার রোচের প্রথম বলে ক্যাচ দিয়ে ফিরে যান। শান্ত পাঁচ বল খেলে রোচের বলে বোল্ড হয়েছেন শূন্য করে। এই দুজনের পর আরও একবার ব্যাট হাতে ব্যর্থ মুমিনুল হক। জেডেন সিলসের বলে তিনিও শূন্য রানে স্লিপে ক্যাচ পরিণত হয়েছেন।

এরপর একটু আশা দেখাচ্ছিলেন তামিম ইকবাল ও লিটন দাস। কিন্তু তারাও পরপর ফিরেছেন। লেগ সাম্পের অনেক বাইরের বলে ব্যাট দিয়ে উইকটের পেছনে তামিম ক্যাচ দিয়েছেন ২৯ রানে। লিটন পরের ওভারে ফিরেছেন ১২ রান করে। ওই একই ওভারে শূন্য করে ফিরেছেন নুরুল হাসান।

এর আগে শুরুতে ব্যাটিং করা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ব্রাথওয়েট বলেছেন, উইকেটে পেসারদের জন্য সুবিধা আছে। সেটা আমরা পুরোপুরি ঘরে তুলতে চাই। অন্যদিকে সাকিব বলেছেন, শুরুর এক ঘণ্টা দেখে-শুনে খেললে পরে ব্যাট করা সহজ হবে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান, মেহেদি মিরাজ, খালেদ আহমেদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেগ ব্রাথওয়েট, জোহান ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, কাইল মায়ার্স, জার্মেইন ব্ল্যাকউড, জসুয়া ডি সিলভা, রেইমন রেইফার, আলজারি জোসেপ, গুদাকেশ মতি, কেমার রোচ, জাইডেন ফিলিপস।