ঢাকারবিবার , ১৫ জানুয়ারি ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

সরকারের চোখ এখন মানুষের পকেটে : ডা. শাহাদাত

ডেস্ক নিউজ
জানুয়ারি ১৫, ২০২৩ ৯:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সরকারের চোখ এখন মানুষের পকেটের দিকে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে মানুষকে একদম নিঃস্ব করে দিচ্ছে। গত এক বছরে কয়েকবার বাড়ানো হয়েছে বিদ্যুতের দাম । গত বৃহস্পতিবারও এনার্জি রেগুলেটরি কমিশনকে পাশ কাটিয়ে সরকারের নির্বাহী আদেশে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। জনবিরোধী সরকারের জনগণের জন্য কোনো দায়িত্ব নেই বলে তারা এই কাজগুলো করতে পারে। কারণ তাদের তো জবাবদিহি করতে হয় না। দ্রব্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধিতে মানুষের এমনিতেই নাভিশ্বাস উঠেছে। এই বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে জিনিসপত্রের দাম আরও বেড়ে যাবে। এতে মানুষের জীবনযাত্রায় ব্যাপক নেতিবাচক প্রভাব ফেলবে।

তিনি গতকাল শনিবার বিকালে নাসিমন ভবন দলীয় কার্যালয় মাঠে আগামীকাল সোমবার কেন্দ্রীয় বিএনপি ঘোষিত বিক্ষোভ সমাবেশ সফল করার লক্ষ্যে মহানগর বিএনপির প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে যখন জনজীবন বিপর্যস্ত সেই সময় বিদ্যুতের মূল্যবৃদ্ধি মানুষের মড়ার উপর খাঁড়ার ঘা। এ মূল্যবৃদ্ধির ফলে মানুষের দৈনিন্দন জীবনের ব্যয় বাড়বে। এই ধরনের উদ্যোগ গণবিরোধী। তিনি অবিলম্বে বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করার দাবি জানান।

মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আবার বিদ্যুতের দাম বৃদ্ধি অযৌক্তিক। গাড়িভাড়া, বাড়িভাড়াসহ মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়েছে লাগামহীনভাবে। গরিব মানুষের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে ক্ষমতাসীন দল। যেন সরকারের কোন দায় নেই।

মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর, সি. যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, হাজী মো. আলী, আনোয়ার হোসেন লিপু প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।