অনলাইন ডিজিটাল ফার্মেসির যাত্রা শুরু

Print

বাংলাদেশে প্রথমবারের মতো সরকারীভাবে নিবন্ধিত অনলাইন ডিজিটাল ফার্মেসির যাত্রা শুরু হয়েছে। গতকাল ১৮ ফেব্রুয়ারি  রাজধানীর ইউনাইটেড হাসপাতালে এই ডিজিটাল ফার্মেসির উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের ওষুধ আজ আন্তর্জাতিক বাজারে সমাদৃত ও সুপরিচিত। বিশ্বের দেড় শতাধিক দেশে বাংলাদেশের ওষুধ রফতানি হচ্ছে।

তিনি বলেন, রেজিস্ট্রার্ড চিকিৎসক কর্তৃক নির্দেশিত ওষুধের সংরক্ষণ ও সরবরাহের জন্য অনেক আগে থেকেই দেশে একের পর এক মডেল ফার্মেসির উদ্বোধন করে চলেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এবার চালু হলো অনলাইন ডিজিটাল ফার্মেসি যা গ্রাহকদের মানসম্মত ওষুধ প্রাপ্তিতে সাহায্য করবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ইউনাইটেড হাসপাতালে দেশের প্রথম অনলাইন ফার্মেসির উদ্যোগ প্রশংসার দাবিদার। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে দিনরাত ২৪ ঘণ্টা ওষুধ সরবরাহ দেয়ার জন্য এ প্রয়াস অনুকরণীয় হয়ে থাকবে।

অনলাইন ফার্মেসি উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান, ড্রাগ আডমিনিষ্ট্রেশনের পরিচালক রুহুল আমিন, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান আবদুল মুক্তাদির, ফার্মাসি কাউন্সিল অব বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট ও ইউনিমেড-ইউনিহেলথ এর ব্যবস্থাপনা পরিচালক এম. মোসাদ্দেক হোসেন, আমরা কোম্পানিজ এর চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ, আমরা টেকনোলজিস ও আমরা নেটওয়ার্কস-এর চিফ অপারেটিং অফিসার সারফুল আলম, ইউনাইটেড হসপিটাল লিমিটেডের পরিচালক ফাহাদ খান প্রমুখ। এছাড়াও এ অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ঔষধ প্রশাসন অধিদপ্তর, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফার্মাসিউটিক্যাল ইন্ড্রাস্ট্রিজ (BAPI), বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল এবং ইউনাইটেড হসপিটালের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এখন থেকে www.uhlpharmacy.com লিঙ্কটিতে ভিজিট করে যে কেউ তার প্রয়োজনীয় ওষুধটি ক্রয় করতে পারবেন। প্রাথমিক পর্যায়ে গুলশান, বনানী, বনানী ডিওএইচএস, নিকেতন, মহাখালী, মহাখালী ডিওএইচএস, বারিধারা, বারিধারা ডিওএইচএস ও বসুন্ধরা এলাকায় ডেলিভারির কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে সমগ্র ঢাকা এবং পরবর্তীতে ঢাকার বাইরেও এটির বিস্তার ঘটবে বলে জানান সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। অনলাইন প্লাটফর্মটির কারিগরি সহযোগিতায় রয়েছে আমরা ইনফোটেইনমেন্ট লিমিটেড।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 627 বার)


Print
এই পাতার আরও সংবাদ