অবশেষে প্রশ্নফাঁস নিয়ে গর্ত থেকে বেরুলো সাপ

Print

জানা গেলো- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেই প্রশপত্র ফাঁস এবং বিক্রি করা হয়। আর প্রশ্ন কেনাবেচার টাকা লেনদেন হয় বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে।

রবিবার রাতে চট্টগ্রামের রাউজান ডাবুয়া বাজার থেকে প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের আটক ২ সক্রিয় সদস্য জিজ্ঞাসাবাদে র‌্যাবকে চাঞ্চল্যকর এমন তথ্য দিয়েছে। তাদের দুজনের বাড়িই রাউজানের ডাবুয়া এলাকায়।

আটক মো.ইমরান (১৮) ও মো.ইমরল আফসার সবুজ (২০) জানিয়েছেন, গত ৩ ফেব্রুয়ারি ফেসবুকে একটি গ্রুপের মাধ্যমে তাদের প্রথম যোগাযোগ হয়। পরবর্তীতে বিভিন্ন ঝড়পরধষ গবফরধ এর মাধ্যমে অন্যান্য গ্রুপের সাথে তারা যুক্ত হয়।

এ সমস্ত গ্রুপের অ্যাডমিনদের সাথে তাদের সখ্যতা গড়ে ওঠে এবং তাদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ করা হয়। পরবর্তীতে এসব প্রশ্ন পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের কাছে বিক্রি করা হয়। প্রশ্ন যারা কিনেন তারা প্রথমে বিকাশের মাধ্যমে টাকা পাঠান। এর পর ইন্টানেটের মাধ্যমে তাদের কাছে প্রশ্নপত্র পাঠিয়ে দেয় ওই চক্রগুলো। জিজ্ঞাসাবাদে আটক দুজন জানান, তারা আরও বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত।

তাদের দেয়া এসব তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদেরও গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে র‌্যাব।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামে র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এসব তথ্য জানান র‌্যাব-৭ এর উপপরিচালক লে. কমান্ডার আশেকুর রহমান।

তিনি জানান, এসব প্রশ্নপত্র লেনদেন করার জন্য ইন্টারনেটের মাধ্যমে রাতকেই তারা উপযুক্ত সময় হিসেবে বেছে নেয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাউজান থানায় মামলা করার কথা জানিয়ে গ্রেফতার দুজনের কাছ থেকে দুটি মোবাইল এবং ফেসবুকে সংগ্রহ করা এসএসসি পরীক্ষার বেশ কয়েকটি প্রশ্নপত্র উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 346 বার)


Print
এই পাতার আরও সংবাদ