আরব দেশগুলোর ঘনিষ্ঠতায় অভিভূত নেতানিয়াহু

Print

মধ্যপ্রাচ্যের কিছু দেশের ঘনিষ্ঠতায় অভিভূত হয়ে ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু একে কল্পনাতীত বলে আখ্যায়িত করেছেন। জার্মানির মিউনিখের এক নিরাপত্তা-সন্মেলনের আলোচনায় নেতানিয়াহু আরব দেশগুলোর সাথে কৌশলগত মিত্রতার কথা পুনর্ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, এটা ঠিক, সম্পর্ক আনুষ্ঠানিক শান্তি চুক্তির পর্যায় পৌঁছেনি কিন্তু আমার বিশ্বাস, আরব দেশগুলোর সাথে আমাদের নতুন কৌশলগত মিত্রতার কারণে শান্তি আলোচনার ভবিষ্যত খুব ভালো।

তখন তিনি আরো বলেন, ইসরাইলের ব্যাপারে কিছু আরব জনগণের দৃষ্টিভঙ্গিতে পরিবর্তের সূচনা আমরা অনুভব করেছি। গত নভেম্বরে নেতানিয়াহু কিছু কিছু আরব দেশের সাথে তার দেশের সম্পর্ককে ‘ফলপ্রসূ’ পারষ্পারিক সহযোগিতা’ হিসেবে উল্লেখ করে বলেন, এই পারষ্পারিক সহযোগিতা গোপনে চলছে, তবে আমার বিশ্বাস এ সম্পর্ক পরিপক্কতায় পৌঁছবে। এক পর্যায়ে এটা আমাদের শান্তি আলোচনা বিস্তৃত করার সুযোগ করে দিবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 121 বার)


Print
এই পাতার আরও সংবাদ