এতিমের টাকা মেরে খাওয়া কোরআনেও নিষেধ আছে

Print

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাজশাহীতে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এতিমখানা তৈরির জন্য বিদেশ থেকে আসা টাকা আত্মসাতের অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এখন কারাগারে। তিনি প্রশ্ন করেন, এতিমখানার জন্য বিদেশ থেকে টাকা এসেছে, সেই এতিমখানা কই? কী তার ঠিকানা? সেখানে কয়জন এতিম আছে?

আজ বৃহস্পতিবার রাজশাহীর মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এ কথা বলেন। তিনি বলেন, ‘এতিমের টাকা এতিমের হাতে যায়নি, সেই টাকা লুট করে খেয়েছে। তত্ত্বাবধায়ক সরকার মামলা দিয়েছে। আজকে তার সাজা হয়েছে।

জনসভায় প্রধানমন্ত্রী আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে দেশ পরিচালনার সুযোগ দেওয়ার আহ্বান জানান।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, লুট করা, চুরি করা—এটাই বিএনপির চরিত্র। বিএনপি যখন ক্ষমতায় ছিল বাংলাদেশ তখনই পাঁচবার দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। খালেদা জিয়ার ছেলেদের অর্থ পাচার ও ঘুষ–দুর্নীতি আমেরিকার ফেডারেল কোর্ট এবং সিঙ্গাপুরের কোর্টে প্রমাণিত হয়েছে। পাচার করা টাকাও দেশে ফেরত এনেছে এই সরকার। খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, কিসের আন্দোলন, টাকা চুরির জন্য জেল হয়েছে। এতিমের টাকা মেরে খাওয়া পবিত্র কোরআনেও নিষেধ করা আছে। কোরআন শরিফে বলা আছে, এতিমের ভাগ এতিমকে দেওয়ার জন্য, ২৭ বছরেও সেই এতিমের ভাগ এতিমকে দিতে পারেননি। সেই টাকা নিজের কাছে রেখে দেওয়ার শাস্তি তিনি (খালেদা জিয়া) পেয়েছেন। এতিমের টাকা আত্মসাৎকারীরা দেশের মানুষকে কিছু দিতে পারবে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 114 বার)


Print
এই পাতার আরও সংবাদ