এবার সরাসরি যুদ্ধে ইরান-ইসরাইল!

Print

গত সাত বছর ধরে সিরিয়ায় বিমান হামলা চালাচ্ছে ইসরাইল। এর মধ্যে শনিবারের আগ পর্যন্ত একটি যুদ্ধ বিমানও হারায়নি দেশটির অপ্রতিরোধ্য বিমানবাহিনী। কিন্তু, অবশেষে শনিবার ওই ধারাবাহিকতায় ফাটল ধরলো। একটি ইসরাইলি যুদ্ধ বিমান গুলি করে বিধ্বস্ত করতে সক্ষম হয় সিরীয় বাহিনী।

বাস্তবিকভাবে বলতে গেলে, ইসরাইলের জন্য এটা তেমন কিছুই না। সাত বছরে সিরিয়ায় শতাধিক হামলা চালিয়েছে ইসরাইল। যেকোনো মানদণ্ডেই ধরা হোক না কেন একটি যুদ্ধ বিমান ঘাটিতে ফেরত না যাওয়া নিয়ে আহামরি আক্ষেপ করার কিছু নেই। সেটি গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ প্রশ্ন হচ্ছে, সিরিয়া এত বছরে এই প্রথম কেন একটি ইসরাইলি বিমান ভূপাতিত করতে সক্ষম হয়েছে?

শনিবার ইসরাইল সিরিয়ার সীমান্ত সংলগ্ন এলাকা থেকে একটি ড্রোন ধ্বংস করে দেয়। তাদের দাবি ড্রোনটি ইরানি ও এটি ইসরাইলের আকাশসীমার ভেতরে অনুপ্রবেশ করেছিল। ইসরাইলের আকাশসীমার ভেতরে ২০০৬ সাল থেকে বহুবার ইরানে তৈরি ড্রোন দিয়ে গোপন অভিযান চালিয়েছে হিজবুল্লাহ বা হামাস। অবশ্যই, ইরানি অফিসাররাও অভিযান সম্বন্ধে অবগত ছিল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 504 বার)


Print
এই পাতার আরও সংবাদ