ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষে ভারত

Print

ভারতের বিপক্ষে দেশের মাটিতে ওয়ানডে সিরিজটা বেশ হতাশার মধ্যেই কাটছে দক্ষিণ আফ্রিকার। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হাতছাড়া করে ফেলেছে স্বাগতিকরা। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো কোনো দ্বিপক্ষীয় সিরিজ জয়ের আনন্দে ভাসছে ভারতীয় শিবির। সেইসঙ্গে প্রোটিয়াদের সরিয়ে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষস্থানটাও দখল করেছে বিরাট কোহলির দল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গতকাল পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে সিরিজের পঞ্চম ওয়ানডে জিতে স্বাগতিকদের কাছ থেকে শীর্ষস্থান কেড়ে নিয়েছে ভারত। গত ছয় মাসে তৃতীয়বারের মতো ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করল তারা। ওয়ানডের পাশাপাশি টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষস্থানও এখন আছে ভারতের দখলে।

সিরিজের দুই ম্যাচ জিতেই ভারত র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে পৌঁছে গিয়েছিল। কিন্তু সেটা ধরে রাখতে হলে তাদের ছয় ম্যাচের মধ্যে চারটিতে জিততে হতো। শেষ ম্যাচে যদি ভারত জিততে পারে, তবে ১২৩ পয়েন্ট নিয়ে তারা র‍্যাংকিংয়ের শীর্ষে থাকবে এবং দক্ষিণ আফ্রিকার রেটিং পয়েন্ট হবে ১১৭। শীর্ষস্থানে অবস্থান করতে হলে সিরিজের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হয় জিততে হবে নয়তো টাই করতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 118 বার)


Print
এই পাতার আরও সংবাদ