গর্ভকালীন সময়ের কষ্ট ও জটিল বিষয়াবলী সহজ হওয়ার আমল

Print

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’ জান্নাত পাওয়া ঘোষণা ছাড়াও রয়েছে অনেক ফজিলত।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمُتَعَالِىْ) ‘আল-মুতাআ’লি’ একটি। এ গুণবাচক নামের আমলে জটিল ও কঠিন কাজসমূহ তার জন্য সহজ হয়ে যায়।

আল্লাহর গুণবাচক নাম (اَلْمُتَعَالِىْ) ‘আল-মুতাআ’লি’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

 

উচ্চারণ : ‘আল-মুতাআ’লি’
অর্থ : ‘সর্বাধিক মর্যাদা সম্পন্ন সত্তা’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْوَالِىْ)-এর আমল

ফজিলত
>> যদি কোনো ব্যক্তি কঠিন ও জটিল সমস্যায় পড়ে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْمُتَعَالِىْ) ‘আল-মুতাআ’লি’-এর নিয়মিত আমল করে তবে তার জন্য জটিল ও কঠিন কাজ সহজ হয়ে যায়।

>> কোনো গর্ভবর্তী মহিলা যদি আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْمُتَعَالِىْ) ‘আল-মুতাআ’লি’ পড়তে থাকে তবে ওই মহিলা তার গর্ভকালীন কষ্টক্লেশ থেকে মুক্তি পাবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নামের আমলের মাধ্যমে সব জটিল-কঠিন ও গর্ভবর্তী সময়ের কষ্ট থেকে মুক্ত থাকার তাওফিক দান করুন। আমিন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 229 বার)


Print
এই পাতার আরও সংবাদ