গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

Print

ফিলিস্তিনের গাজা উপত্যকায় কথিত ‘গোপন স্থাপনা’য় হামলা চালিয়েছে ইসরায়েলের বিমান বাহিনী। গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে রকেট ছোড়ার অভিযোগ তুলে তার ‘জবাবে’ এই হামলা হয়েছে বলে জানিয়েছে তেলআবিব।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে গাজার নিয়ন্ত্রক সংগঠন হামাসের সশস্ত্র শাখার ‘গোপন আস্তানা’ সন্দেহে ওই স্থাপনাগুলোতে এই হামলা হয়। এর আগে রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতেও গাজার ১৮টি ‘টার্গেটে’ হামলা চালায় ইসরায়েলি বাহিনী। তিন দিনের মধ্যে তৃতীয়বারের মতো এই হামলা চালালো ইসরায়েল।

সোমবারের হামলা প্রসঙ্গে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের বিমান হামলায় দু’জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে নিকটস্থ রাফাহ শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইসরায়েলি আক্রমণের প্রেক্ষিতে রাফাহর পূর্বাঞ্চলে আর কেউ ক্ষতিগ্রস্ত হয়েছে কি-না, তাদের সন্ধানে তৎপর স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মীরা।

এর আগে, শনিবার (১৭ ফেব্রুয়ারি) সীমান্তবর্তী এলাকায় সাইরেন বেজে ওঠার পর গাজা উপত্যকা থেকে একটি রকেট গিয়ে ইসরায়েলের এক বাড়ির ছাদে পড়ে। পরে রাতে একাধিকবার সাইরেন বাজতে শোনা যায়।

জবাবে সেদিন রাতেই গাজা সীমান্ত মুখে গোলাবর্ষণ করে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে দুই কিশোর নিহত ও দু’জন আহত হয়। রোববারও সন্দেহের বশে গাজায় হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 103 বার)


Print
এই পাতার আরও সংবাদ