চীনের পরিবর্তে মালয়েশিয়ার অর্থায়নে ঝুঁকছে সরকার

Print

মেঘনা নদীর ওপর আরেকটি সেতু নির্মাণের উদ্যোগ রয়েছে। এ ছাড়া সাভার থেকে নারায়ণগঞ্জ পর্যন্ত একটি উড়ালসড়ক নির্মাণ করা হবে। এর নাম দেওয়া হয়েছে ইস্ট-ওয়েস্ট এক্সপ্রেসওয়ে। পৃথক দুটি প্রকল্প চীনের অর্থায়নে বাস্তবায়নের কথা। কিন্তু আশ্বাসের পরও সহায়তার ব্যাপারে কূলকিনারা না হওয়ায় এবার মালয়েশিয়ার অর্থায়নে প্রকল্প দুটি বাস্তবায়নের দিকে হাঁটছে সরকার। এরই অংশ হিসেবে মালয়েশিয়ার হাইকমিশনে চিঠি দিয়েছে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি)। এর আগে প্রকল্প দুটিতে অর্থায়নে আগ্রহ ব্যক্ত করে চিঠি দিয়েছিল মালয়েশিয়া।

ইআরডির পক্ষ থেকে লেখা চিঠিতে ঢাকা ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ ব্যয় বাবদ ১৬৭৩.৫৬ মিলিয়ন ডলার এবং ভুলতা-আড়াইহাজার-বাঞ্ছারামপুর-নবীনগর সড়কে মেঘনা নদীর ওপর সেতু নির্মাণে ১৮২.৪৩ মিলিয়ন ডলার অর্থ সহায়তা চাওয়া হয়েছে। সম্প্রতি মালয়েশিয়ার হাইকমিশনারের কাছে এ চিঠি পাঠানো হয়।

এ বিষয়ে জানতে সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে দেখা করতে গেলে আপত্তি জানান সেতু কর্তৃপক্ষের উপ-পরিচালক (প্রশাসন) মনিরুল আলম। তিনি বলেন, সচিবের নিষেধ রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 189 বার)


Print
এই পাতার আরও সংবাদ