চুয়াডাঙ্গার ফরহাদ লাভলী চানাচুর ফ্যাক্টরীতে ভ্রাম্যমান আদালতে হানাঃ ৬০ হাজার টাকা জরিমান

Print

সালেকিন মিয়া সাগরঃ প্রায় সারা দেশেই বিক্রি হয় চুয়াডাঙ্গার লাভলী চানাচুর। লাভলী চানাচুরের ফ্যাক্টরিতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার বেলা ১২টায় চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের হাতিকাটায় অবস্থিত লাভলী চানাচুর ফ্যাক্টরিতে এ অভিযান চালানো হয়। অভিযানের সময় কর্মকর্তারা দেখতে পান, প্যাকেজজাত করা হচ্ছে চিড়া ভাজা। তাতে উৎপাদনের তারিখ লেখা রয়েছে ৩০ ফেব্রুয়ারি ‘১৮। ফেব্রুয়ারি মাসে ৩০ তারিখ হয়না মনে করিয়ে দেওয়া হলে চানাচুর ফ্যাক্টরির মালিক বলেন, ভুল হয়ে গেছে।
এমন আরো অনেক অনিয়ম ও অসঙ্গতি চোখে পড়ে অভিযানে নেতৃত্ব দেওয়া কর্মকর্তাদের। ফ্যাক্টরি মালিককে প্রশ্ন করা হয়, আজ (বুধবার) কি কোনো চানাচুর প্যাকেটজাত করা হয়েছে? উত্তরে ফ্যাক্টরি মালিক বলেন, আজ এখনো হয়নি। দুদিন আগে করা হয়েছে। দুদিন আগের প্যাকেটকরা চানাচুরের প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ লেখা ছিল ২৮ ফেব্রুয়ারি। দুদিন আগের প্যাকেটকরা চানাচুরে আজকের (বুধবার) তারিখ কেন? এমন প্রশ্ন করা হলে তার কোনো জবাব দিতে পারেননি লাভলী চানাচুর ফ্যাক্টরির মালিক ফরহাদ হোসেন।

অভিযানে নেতৃত্ব দেন চুয়াডাঙ্গার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহম্মেদ। তিনি বলেন, ফ্যাক্টরি ঘুরে দেখা গেছে, ফ্যাক্টরিতে চানাচুরসহ খাদ্যপন্য উৎপাদনের সাথে সম্পৃক্ত কর্মচারিরা হাতে গ্লোবস পড়েনি। হাত ছিল অপরিস্কার। মাথা ছিল খোলা। এ অবস্থায় তারা চানাচুরের মসলা মাখাচ্ছিল। এতে চানাচুরে চুল কিংবা মাথার নোংরা পড়তে পারে। তাছাড়া যে তেল দিয়ে বাদাম কিংবা চিড়া ভাজা হচ্ছিল সেই তেলও ছিল নোংরা।

অভিযান শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহম্মেদ লাভলী চানাচুর ফ্যাক্টরির মালিক ফরহাদ হোসেনকে ৬০ হাজার টাকা জরিমানা করেন। অভিযান চলাকালেই জরিমানার টাকা পরিশোধ করেন লাভলী চানাচুর ফ্যাক্টরির মালিক ফরহাদ হোসেন।

পরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সদর উপজেলার ভালাইপুর মোড়ে অভিযান চালিয়ে শান্তি হোটেলে রসগোল্লার পাত্রে মরা টিকটিকে থাকায় ওই পাত্রের ১৫ কেজি মিস্টি বিনস্ট করা হয় এবং দোকান মালিক সোহেল রানা শান্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও একই বাজারে ইভা ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 195 বার)


Print
এই পাতার আরও সংবাদ