চ্যাম্পিয়ন্স ট্রফি ও বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ?

Print

২০২১ চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০২৩ বিশ্বকাপ নিয়ে নতুন বিপদে পড়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বড় অংকের ট্যাক্স পাওয়া থাকায় এই দুইটি আইসিসি ইভেন্ট আয়োজন নিয়ে শঙ্কা দেখা দিচ্ছে।

ভারতের সরকার কর অব্যাহতি অনুমোদন না দেয়ায় বিসিসিআইয়ের কাজ কঠিন হয়ে পড়ছে। এভাবে চলতে থাকলে প্রায় ১০০ মিলিয়ন ডলারের মত রাজস্ব হারাতে হবে আইসিসিকে। তাই চ্যাম্পিয়ন্স ট্রফি ও বিশ্বকাপের জন্য ভিন্ন ভেন্যু খোঁজার চিন্তা করতে হচ্ছে আইসিসিকে।

কারন এর আগে ভারতে অনুষ্ঠিত হয়ে যাওয়া ২০০৬ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১১ বিশ্বকাপে বড় অংকের লোকসান গুনতে হয়েছে ক্রিকেটের অভিভাবক সংস্থাকে। অতি সম্প্রতি ভারত আয়োজিত ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপেও ২০-৩০ মিলিয়ন ডলার রাজস্ব হারিয়েছে আইসিসি।

ভারতের সরকার কর অব্যাহতি অনুমোদন না দিলে ২০২৩ বিশ্বকাপে আইসিসিকে ১০০-১২৫ মিলিয়ন রাজস্ব হারাতে হতে পারে। যার কারনে ভিন্ন ভেন্যুতে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের চিন্তা করতে বাধ্য হচ্ছে আইসিসি।

আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন ও ম্যানেজমেন্ট বিভাগকে ভারতের আশেপাশেই কোন দেশকে বিকল্প ভেন্যু হিসেবে চিন্তা করতে বলা হচ্ছে। সেক্ষেত্রে চিত্রপটে আসছে শ্রীলঙ্কা ও বাংলাদেশের নাম। তবে এই ইস্যুতে সিদ্ধান্তে পৌছতে আরও সময় নিতে চায় আইসিসি।

২০২১ চ্যাম্পিয়ন ট্রফি ও ২০২৩ বিশ্বকাপের ভেন্যু ইস্যুতে আরও ১০-১২ মাস সময় নিতে চাইছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সূত্রঃ ক্রিকইনফো

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 735 বার)


Print
এই পাতার আরও সংবাদ