জীববিজ্ঞানের প্রশ্নপত্র ও সেটের হুবহু মিল পাওয়া গেছে

Print

সরকারের সব ধরনের প্রস্তুতি থাকার পরও এসএসসি ও সমমান পরীক্ষার প্রশ্নফাঁস থামানো যাচ্ছে না। আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে ‘জীববিজ্ঞান ও অর্থনীতি’র পরীক্ষা। এর মধ্যে জীববিজ্ঞানের প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরীক্ষা শেষে প্রশ্নের সঙ্গে মিলিয়ে ফাঁস হওয়া সেটের হুবহু মিল পাওয়া গেছে।

জীববিজ্ঞানের বহুনির্বচনি অভীক্ষার উত্তরপত্রসহ প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপে পাওয়া গেছে সকাল ৮টা ৫৭ মিনিটে। এর কিছুক্ষণ পর সকাল সোয়া ৯টার দিকে বোর্ডের দেওয়া অতিরিক্ত খাতায় (এক্সট্রা খাতা) লেখা এমসিকিউ’র সমাধান লেখাসহ ফাঁস হয় প্রশ্নপত্র।

অন্যদিকে, ১০টা ৪৬ মিনিটে ‘Biology’ নামের একটি গ্রুপে আসে জীববিজ্ঞানের ‘ক সেট’ সৃজনশীল প্রশ্নপত্র। এ নিয়ে এখন পর্যন্ত অনুষ্ঠিত ১১টি বিষয়ের প্রশ্নই ফাঁসের অভিযোগ পাওয়া গেলো।

এ বিষয়ে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমারের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 123 বার)


Print
এই পাতার আরও সংবাদ