জাতীয় দলের প্রতি হঠাৎ অনাগ্রহ সুজনের

Print

চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে ইস্তফা দেয়ার পর জাতীয় দলের কোচের দায়িত্ব কাঁধে চেপেছিল খালেদ মাহমুদ সুজনের। তবে শ্রীলঙ্কার সঙ্গে ত্রিদেশীয় সিরিজের ট্রফি হাতছাড়া হবার পর টেস্ট সিরিজও খুইয়েছে বাংলাদেশ।

ঘরের মাঠে টাইগারদের ব্যর্থতার জন্য অনেকই দায় দেখছেন খালেদ মাহমুদ সুজনের। আর তাই জাতীয় দলের সঙ্গে আর কাজ করতে চান না বলে জানিয়েছে তিনি।

প্রধান কোচ হাথুরুসিংহে না থাকায় ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে টেকনিক্যাল ডিরেক্টরের আদলে দল পরিচালনার দায়িত্ব পান খালেদ মাহমুদ সুজন। ঘরের মাঠে ফেভারিট থেকেও ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ। হেরে যায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজও।

সোমবার (১২ ফেব্রয়ারি) টি-টোয়েন্টি দলের অনুশীলনের শুরুর দিন কথা বলতে এসে বিভিন্ন সব ইস্যু নিয়ে আবেগী হয়ে যান জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। মাঠের বাইরের ইস্যুতে তাকে নিয়ে গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় কথা উঠায় ক্ষোভ ও আবেগ মিশ্রিত সুরে তিনি আর বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে কাজ করার অনাগ্রহের কথাও জানিয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টে দুই ইনিংসেই ব্যাটিং ধস নামে বাংলাদেশের। দুই ইনিংস মিলিয়েই দল খেলতে পারেনি ৮০ ওভারও। ত্রিদেশীয় কাপেও লঙ্কানদের বিপক্ষে একশো রানের নিচে অলআউট হয়েছিল। ফাইনালে ২২২ রান তাড়া করতেও জিততে পারেনি। সব মিলিয়ে ব্যর্থতার সিরিজের পর কি তিনি আর দায়িত্বে থাকবেন?

এমন প্রশ্নের জবাবে মাহমুদের ভাষ্য,‘ব্যক্তিগতভাবে আমি আর আগ্রহী না। আমার আসলে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গেই কাজ করতে ইচ্ছে করছে না। আমার আসলে নোংরা লাগছে সত্যি কথা বলতে গেলে। এতবছর বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কাজ করছি, বাংলাদেশের উন্নতির জন্যই কাজ করছি। এখানে আমার কোন স্বার্থ নাই।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 135 বার)


Print
এই পাতার আরও সংবাদ