নেইমারদের জন্য প্রস্তুত রিয়াল

Print

আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে লড়বে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আত্মবিশ্বাসের চূড়ায় থেকে তারা মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদের।

কিন্তু তার আগে শেষ প্রস্তুতিটা দারুণভাবে সারলো চড়াই-উৎরাইয়ের মধ্যে থাকা জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়াল সোসিয়েদাদকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে প্রমাণ করলো ফরাসি প্রতিপক্ষকে মোকাবিলায় জিদানের দল প্রস্তুত।

পিএসজির বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচটি নিয়ে ইতোমধ্যেই দু’ভাগ হয়ে পড়েছে পুরো ফুটবল বিশ্ব। এল ক্ল্যাসিকোর পর এত বেশি আকর্ষণ কিংবা উত্তেজনা আর কোনো ম্যাচই সৃষ্টি করতে পারেনি। অথচ, চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচটি নিয়ে এত বেশি আকর্ষণ তৈরি হয়েছে ফুটবলপ্রেমীদের মধ্যে। সবার মধ্যেই একটা চাপা উত্তেজনা, কী হবে ওই ম্যাচে!

তবে পিএসজির বিপক্ষে মাঠে নামার আগে দারুণ ওয়ার্মআপ সেরে নিয়েছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে রিয়াল সোসিয়েদাদকে পেয়ে ৫-২ গোলের ব্যবধানে হারিয়েছে লজ ব্লাঙ্কোজরা। ক্রিস্টিয়ানো রোনালদো করেছেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। রিয়াল কোচ জিদান এই ম্যাচের পরই জানিয়ে দিয়েছেন, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে এই ম্যাচটিই প্রমাণ করেছে পিএসজিকে মোকাবিলায় প্রস্তুত রিয়াল মাদ্রিদ।

সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে জিদান জানিয়েছেন, ম্যাচের প্রথমার্ধ ছিল তিনি যেমন চান, ঠিক তেমনই। বিশেষ করে, প্রথমার্ধের পারফরম্যান্সের মতই দলকে চান পিএসজির বিপক্ষে পুরো ম্যাচে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা যেমন চাই, ম্যাচের শুরু থেকে তেমনই ছিল। প্রথম মিনিটেই যদি আপনি স্কোর করে বসতে পারেন, তাহলে পরের কাজকে সেটা অনেক বেশি সহজ করে দেয়। আমরা এর জন্য সন্তুষ্ট থাকতে পারি। এই তিন পয়েন্টের জন্য। বিশেষ করে, এই ম্যাচটা আগামী বুধবারের ম্যাচের জন্য আমাদের দারুণ প্রস্তুতি রয়েছে।’

মৌসুমের শুরু থেকে দারুণ কঠিন সময় পার করছেন রিয়াল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। লা লিগায় গত ১৪ ম্যাচে মাত্র ৪টি গোল করেছেন সিআর সেভেন। তবে, সেই দুঃসময় এখন কাটিয়ে উঠেছেন রোনালদো। সর্বশেষ চার ম্যাচে করেছেন ৪ গোল। সব মিলিয়ে তিনি মোট গোল করেছেন ১১টি।

নিজের প্রিয় শিষ্য সম্পর্কে জিদানের ভাষ্য, ‘রোনালদো গোলে ফেরায় আমরা খুব খুশি। গতকালও আমি তার স্কোর না করা নিয়ে প্রশ্নের সম্মুখীন হতাম। কিন্তু এখন সে গোল পেয়েছে। একটি, দুটি নয়। তিনটি।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 141 বার)


Print
এই পাতার আরও সংবাদ