নেতৃত্বের অভাবকেই দায়ী করলেন পাপন

Print

নিজেদের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি সিরিজেই হেরেছে বাংলাদেশ। যে ওয়ানডেতে ঘরের মাঠে গত তিন বছর দাপটের সঙ্গে বাঘা বাঘা প্রতিপক্ষের বিপক্ষে জিতেছেন, সেই ওয়ানডেতেও শিরোপা হাতছাড়া।

হঠাৎ এমন কি হলো যে নিজেদের মাটিতে এমন নাস্তানুবুদ হতে হলো টাইগারদের। এ নিয়ে নানা জনের নানা মতবাদ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য মনে করেন, সঠিক নেতৃত্বের অভাবেই এমনভাবে হারতে হয়েছে বাংলাদেশকে। সঠিক পরিকল্পনা করার ক্ষমতা এবং মানসিকভাবেও পিছিয়ে ছিল মনে করেন বোর্ড সভাপতি।

শ্রীলঙ্কা সিরিজের প্রায় পুরোটা সময় জুড়েই দেশের বাইরে ছিলেন পাপন। ফিরেছেন গত রবিবার সন্ধ্যায়। ফিরেই গত দুই দিন কোচিং স্টাফ, নির্বাচক ও খেলোয়াড়দের সঙ্গে দফায় দফায় করেন আলোচনা। মঙ্গলবার এমন একটি আলোচনা সভা শেষ করে পাপন জানালেন, একটা দলের সঙ্গে খেলতে হলে কৌশল থাকে। ওই কৌশল অনুযায়ী খেলতে হবে। কি ধরনের পিচে খেলবেন, কি ধরনের দল খেলাবেন। ওখানেই যদি আপনি নিশ্চিত না হন। এটা যদি না থাকে। একেকজনের মতামত শোনেন। ওই লিডারশিপ যদি না থাকে। তাহলে তো সমস্যা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 108 বার)


Print
এই পাতার আরও সংবাদ