‘পরির দেশে’ নাটক নিয়ে ব্যস্ত মন বিলাস

Print


নিজস্ব প্রতিনিধি : সাজুর দিন কেটে যায়, শহরের চার-দেয়ালের মাঝে। স্কুল, কোচিং এবং বাড়ির স্যারের কাছে পড়তে পড়তে তার শৈশবের দূরন্তপনা হারাতে যেতে বসেছে। গ্রাম থেকে আসা তার চাচাতো ভাই, তাকে বোঝায় পড়াশোনার সাথে খেলাধুলা, ও নিজের দেশকে না জানলে জ্ঞান অর্জন সম্পূর্ণ হয় না। তাকে আকাশের তারাদের সাথে পরিচয় করিয়ে দেয়। পরিদের গল্প শোনায়। সাজু কল্পনায় চলে যায় পরিদের দেশে। কীভাবে নিজেদের দেশকে সুন্দর করা যায়, কীভাবে নিজের লুক্কায়িত প্রতিভা প্রকাশ করে সবার কাছে প্রিয় হয়ে উঠা যায়, এমন নানান কর্মকান্ড উঠে আসছে পরির দেশে নাটকে। রাহুল রাজ এর রচনা ও নোঈম ইসলামের নির্দেশনায় মন বিলাস নাট্য দল রাজধানীর কাওলার মহড়া কক্ষে মন বিলাস নাট্য দল ব্যস্ত সময় পার করছে। অচিরেই বাংলাদেশ টেলিভিশনে চিত্রয়ন হবে নাটকটি।

নাটকের নির্দেশক, নোঈম জানান, নাট্যকার রাহুল রাজ এর শিশু তোষ নাটক পরির দেশে নির্দেশনার মধ্য দিয়ে টেলিভিশন নাটকে আমার নির্দেশক হিসেবে অভিষেক হচ্ছে। শিশু অভিনেতাদের নিয়ে এ নাটকটি আমার জন্য একটি বড় চ্যালেঞ্জ। শিশুদের কল্পনার জগৎ বাস্তবে নিয়ে আসার চেষ্টা করা হয়েছে এ নাটকের মধ্য দিয়ে। আশা রাখছি, সবার অভিনয় গুণে নাটকটি ভিন্ন মাত্রা যোগ করে দর্শকদের বিনোদন দিতে সক্ষম হবে।
পরির দেশে নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, পারিষা, রিফাত, সেতু, অন্তর, আশিক, রাসেল, প্লাবন সাহা, জেনিষাসহ আরো অনেকে।
উল্লেখ্য ‘সুপ্ত প্রতিভা করি মুক্ত’ এই শ্লোগানে মন বিলাস নাট্য গোষ্ঠী শিশুদের নিয়ে নিয়মিত ভিন্ন ধারার নাটক চর্চা করে যাচ্ছে। মূলত দেশের অন্যতম নাট্য দল কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর, ছোটদের দল হিসাবে গত ২ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে নাটক প্রদর্শন করে যাচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 123 বার)


Print
এই পাতার আরও সংবাদ