প্যারাডাইস পেপারসের নতুন তালিকায় ২০ বাংলাদেশির নাম

Print

প্যারাডাইস পেপারসের নতুন তালিকা প্রকাশ করা হয়েছে। এতে জানানো হয়েছে, কর ফাঁকি দিতে মাস্টার কোম্পানি খুলেছিলেন বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরসহ ২০ বাংলাদেশি।

গত বছর প্যারাডাইস পেপারস কেলেঙ্কারি ফাঁস হলে বিশ্বব্যাপী রাঘববোয়ালদের থলের বেড়াল বের হতে শুরু করে। তাতে বিশ্বের ক্ষমতাধর অনেক ব্যক্তির গোপন তথ্য বেরিয়ে আসে।

বেশিরভাগ তথ্যই বিভিন্ন দেশের রাজনীতিবিদদের, যারা কর থেকে বাঁচার জন্য বিভিন্ন ট্যাক্স হেভেনে বিনিয়োগ করে আর্থিকভাবে লাভবান হচ্ছেন।

এর আগে প্যারাডাইস পেপারসে ১০ বাংলাদেশির নাম এসেছিল। বিএনপি নেতা আবদুল আউয়ার মিন্টুসহ তার পরিবারের সদস্যদের নাম তাতে ছিল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 115 বার)


Print
এই পাতার আরও সংবাদ