প্রতিদিন ২শ’ যাত্রীর ফ্লাইট মিস

Print

বন্দরের প্রবেশমুখে তীব্র যানজটে আটকা পড়ে প্রতিদিন গড়ে ২০০ যাত্রী ফ্লাইট মিস করছেন। সাধারণ যাত্রী থেকে শুরু করে অনেক ভিআইপি, সিআইপি ও বিদেশি যাত্রীও আছেন এ তালিকায়।

ফ্লাইট মিস করা যাত্রীদের অভিযোগ সামলাতে হিমশিম খাচ্ছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালত।

সম্প্রতি দুই কানাডীয় নাগরিক যানজটের কারণে ফ্লাইট মিস করায় বিমানবন্দর নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দায়ের করেছেন। তারা ক্ষতিপূরণ দাবি করে মন্ত্রণালয়েও চিঠি দিয়েছেন। ভুক্তভোগী অনেক যাত্রী এরই মধ্যে ক্ষতিপূরণ চেয়ে বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কোর্টে আবেদন করেছেন।

মন্ত্রণালয় এ বিষয়ে সংশ্লিষ্ট এয়ারলাইন্স ও বেবিচকের কাছে ব্যাখ্যা তলব করেছে। এয়ারলাইন্সগুলো জানিয়েছে, এ বিষয়ে তাদের কিছুই করার নেই। যানজটের জন্য দায়ী এয়ারপোর্ট কর্তৃপক্ষ। এ অবস্থায় তোলপাড় উঠেছে বিমানবন্দরজুড়ে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান বিমানবন্দর এলাকায় তীব্র যানজটের কথা স্বীকার করেন। তিনি বলেন, বিষয়টি নিয়ে ইতিমধ্যে মন্ত্রণালয়ের নির্দেশে তারা ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ট্রাফিক উত্তর, এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের সঙ্গে যৌথ সভা করেছেন। সভায় প্রতি ৫ মিনিট পর পর টঙ্গী ঢাকা মহাসড়ক বন্ধ করে ২ মিনিটের জন্য এয়ারপোর্ট সড়কটি চালু রাখার সিদ্ধান্ত হয়। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, ট্রাফিক বিভাগ এ সিদ্ধান্ত এখনও কার্যকর করেনি। উল্টো বিমানবন্দর এলাকার যান চলাচলে ট্রাফিক বিভাগের বেশ কিছু ভুল সিদ্ধান্তের কারণে প্রতিদিন গড়ে ২ বার পুরো বিমানবন্দর যানবাহনে স্থবির হয়ে যায়। ওই সময় যাত্রীদের লাগেজ মাথায় নিয়ে বিমানবন্দরে প্রবেশ করা ছাড়া আর কোনো উপায় থাকে না। চেয়ারম্যান বলেন, ইতিমধ্যে বেশ কিছু ভুক্তভোগী ফ্লাইট মিস করার কারণ উল্লেখ করে ক্ষতিপূরণ চেয়ে মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে। এদের সধ্যে একাধিক বিদেশি নাগরিকও আছেন বলে তিনি জানান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 112 বার)


Print
এই পাতার আরও সংবাদ