প্রধানমন্ত্রীর সফরকে সামনে রেখে বর্ণিল রূপে সেজেছে খুলনা

Print

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সফরকে ঘিরে বর্ণিল রূপে সেজেছে খুলনা। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন, তোরণের পাশাপাশি চোখ ধাঁধানো আলোকসজ্জায় উৎসবের আমেজ বিরাজ করছে বন্দর নগরীতে। দীর্ঘ ৩ বছর পর আগামী ৩ মার্চ প্রধানমন্ত্রী খুলনায় যাচ্ছেন। দলীয় প্রধানকে বরণ করে নিতে খুলনাজুড়ে নানা আয়োজন।

এদিকে, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে তৃণমূলে ৭ কর্মপন্থা নির্ধারণ করেছেন দলের শীর্ষ নেতারা। এর মধ্যে দলীয় দ্বন্দ্ব নিরসন, নির্বাচনের প্রস্তুতি, দক্ষিণাঞ্চলের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের ভূমিকা, উন্নয়নের ধারাবাহিকতা, বিএনপির দুর্নীতি-ব্যর্থতা ও শেখ হাসিনার অবদান নিয়ে প্রচারনা চালাতে বলা হয়েছে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের।

আগামী ৩ মার্চ খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ও জনসভা ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসন। আওয়ামী লীগের পক্ষ থেকে খুলনা সার্কিট হাউসে জনসভার আয়োজনের প্রস্তুতি শুরু হয়েছে। এ ছাড়া মহানগরীসহ জেলার প্রবেশপথগুলোতে তোরণ নির্মাণ, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সাধারণ মানুষের মাঝে তুলে ধরার জন্য কাজ চলছে।

আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আসন্ন খুলনা সিটি করপোরেশন ও জাতীয় নির্বাচন সামনে রেখে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার খুলনা সফর গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। বিশেষ করে জনসভায় খুলনা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী সম্পর্কে চূড়ান্ত ঘোষণা আসতে পারে। এখান থেকেই মূলত সিটি করপোরেশন ও খুলনা বিভাগের জাতীয় নির্বাচনের প্রচারণা শুরু হবে। তাই এটি খুলনা জেলা নয়, বিভাগের জনসভা।

জানা যায়, সফরে ৫০টির বেশি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি খুলনা সার্কিট হাউস ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তৃতা করবেন। এর আগে ২০১৫ সালের ৬ সেপ্টেম্বর খুলনায় গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন খুলনা শিপইয়ার্ডে নৌবাহিনীর দুটি জাহাজ নির্মাণ কাজের উদ্বোধন (কীল লেয়িং) করেন তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 287 বার)


Print
এই পাতার আরও সংবাদ