প্রশ্ন ফাঁস রোধে ৩ মন্ত্রী ৬ সচিব রুদ্ধদ্বার বৈঠক

Print

প্রশ্নপত্র ফাঁস রোধে তিন মন্ত্রী, ছয় সচিব রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হয়েছেন। বৈঠকে প্রশ্নপত্র রোধে মঙ্গলবার সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এই বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে শিক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বৈঠকে অংশ নেন। বৈঠকে জনপ্রশাসন সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, আইসিটি সচিব, ডাক ও টেলিযোগাযোগ সচিব ও শিক্ষা মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব উপস্থিত হন।

প্রশ্নপত্র ফাঁসের ছয়টি কারণ চিহ্নিত করা হয়। এর সমাধানে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিদ্যমান পরীক্ষা ব্যবস্থার সংস্কারের প্রস্তাব করা হয়। এর মধ্যে প্রশ্নপত্র প্রণয়ন, প্রশ্নপত্র ছাপা, প্রশ্ন বিতরণ, প্রশ্নপত্র পৌছানোর ব্যাপারে বেশ কিছু সংস্কার আনার প্রস্তাব করা হয়।

উল্লেখ্য, চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার মধ্যে এই বৈঠক আহ্বান করা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 173 বার)


Print
এই পাতার আরও সংবাদ