প্রিয়ার গানে দোষ নেই

Print

গোটা দেশ তাঁর চোখের চাহনিতে ঘায়েল হয়েছে। তাঁর মিষ্টি হাসিতে এখনও মগ্ন আট থেকে আশি। এবার সেই প্রিয়া প্রকাশ ভারিয়েরের পাশে দাঁড়াল সুপ্রিমকোর্ট।

বুধবার শীর্ষ আদালতের প্রথম বিচারপতি দীপক মিশ্রর বেঞ্চ সাফ জানিয়ে দিল, প্রিয়ার বিরুদ্ধে তোলা অভিযোগের ভিত্তিতে কোনওরকম ব্যবস্থা নেয়া যাবে না। পাশাপাশি এও জানিয়ে দেয়া হয়েছে, মুসলিম ভাবাবেগে আঘাত দেয়ার বিষয়টি নিয়ে অভিনেত্রীর বিরুদ্ধে ভবিষ্যতে কোনও এফআইআর দায়ের করা যাবে না।

ইন্টারনেটে সেনসেশন তৈরি করা প্রিয়া প্রকাশ ভারিয়েরের ভাইরাল হওয়া গানটি নিয়ে বেশ বিপাকে পড়তে হয়েছিল ছবির গোটা ইউনিটকে। মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে প্রিয়া প্রকাশের গান। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ছবির পরিচালক ওমর লুলুকে নোটিশ পাঠিয়েছিল পুলিশ। হায়দরাবাদের ফলকনুমা পুলিশের তরফে পাঠানো হয় নোটিশ। ভারতীয় দণ্ডবিধির ১৬০ ধারায় ফৌজদারি মামালা রুজু হয় লুলুর বিরুদ্ধে। পাশাপাশি ধর্মীয় ভাবাবেগে আঘাত দেয়ার অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ১৯৫ ধারার আওতায় আরও একটি মামালা রুজু হয় তাঁর বিরদ্ধে। ওমর লুলুর ‘ওরু আদার লাভ’ ছবিতেই অভিনয় করছেন প্রিয়া।

সেখানেই রয়েছে ‘মানকিয়া মালারাই পুভি’ গানটি। যে গানের একটি দৃশ্যে চোখের ইশারায় গোটা দুনিয়াকে পাগল করেছেন দক্ষিণী অভিনেত্রী প্রিয়া। এরপরই গত সোমবার সু্প্রিমকোর্টের দ্বারস্থ হন রাতারাতি তারকা হয়ে ওঠা প্রিয়া। তাঁর ও তাঁর ছবি ‘ওরু আদার লাভ’-এর নির্মাতাদের বিরুদ্ধে করা ফৌজদারি মামলায় স্থগিতাদেশের আবেদন জানান প্রিয়ার আইনজীবী। বুধবার সেই পরিপ্রেক্ষিতেই প্রিয়ার পাশে দাঁড়িয়ে এই নির্দেশ দিল শীর্ষ আদালত।প্রধান বিচারপতি বলেন, একটি সিনেমার দৃশ্যে তিনি অভিনয় করেছেন মাত্র। তাই তাঁর বিরুদ্ধে এ ধরনের অভিযোগের ভিত্তিতে কোনও ব্যবস্থা নেয়া যাবে না। পাশাপাশি সব রাজ্যগুলিকেই জানিয়ে দেয়া হয়, পরবর্তী শুনানির আগে পর্যন্ত প্রিয়ার বিরুদ্ধে এই সংক্রান্ত কোনও লিখিত অভিযোগ করা যাবে না। বলাইবাহুল্য সুপ্রিম নির্দেশে ছবি মুক্তির আগে অনেকটাই স্বস্তিতে প্রিয়া এবং পরিচালক ওমর লুলু।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 165 বার)


Print
এই পাতার আরও সংবাদ