বিদায় নাকি অবসর

Print

সরকারের মেয়াদের শেষ দিকে এসে ব্যাপক সমালোচনার মুখে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পুণ্যভূমিখ্যাত সিলেটের দুই আসনের সরকারদলীয় এই দুই সংসদ সদস্য একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন না এটা মোটামুটি নিশ্চিত। তবে পরবর্তী নির্বাচনের আগে মন্ত্রিত্বের সমাপ্তি ঘটছে কিনা এ আলোচনা এখন সর্বত্র।

দেশের ব্যাংকিং সেক্টরে একের পর এক লুটপাটের দায়ে সরকারের নীতিনির্ধারকদের কাছেই এখন সমালোচনার মুখে মুহিত। অন্যদিকে কমিউনিস্ট পার্টি থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হওয়া শিক্ষামন্ত্রী নাহিদের আমলে ধারাবাহিকভাবে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসও ভাবিয়ে তুলেছে সরকারকে।

আগামী সংসদ নির্বাচনের আগেই ঘরে-বাইরে ব্যাপকভাবে সমালোচিত দুই মন্ত্রীকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার পক্ষে সরকারের নীতিনির্ধারকদের একাংশ। তাদের মতে, মুহিত ও নাহিদের জন্য সরকারকে বারবার বিব্রত হতে হচ্ছে। দুজনকে মন্ত্রিসভা থেকে সরিয়ে না দিলে আগামী নির্বাচনে ভোটের বাক্সে টান পড়তে পারে। অন্যদিকে আওয়ামী লীগের আরেকাংশের নেতারা মনে করেন, সরকারের মেয়াদের শেষ বছরে এসে অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে সরিয়ে দেওয়া ঠিক হবে না। কারণ এ মুহূর্তে তাদের সরিয়ে দিয়েও দায় এড়াতে পারবে না সরকার।

সব দিক মিলিয়ে মনে হচ্ছে, দুই মন্ত্রীর রাজনৈতিক ক্যারিয়ার এখন ধোঁয়াশাচ্ছন্ন। তারা এখনই বিদায় নেবেন নাকি ডিসেম্বর পর্যন্ত সময় পাচ্ছেন সময়ই বলবে সে কথা। তবে রাজনৈতিক ক্যারিয়ারে তাদের যতিচিহ্ন সময়ের ব্যাপার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 140 বার)


Print
এই পাতার আরও সংবাদ