বিসিবির দূরদর্শী চিন্তাতেই টি২০ দলে পাঁচ তরুণ

Print
শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) লঙ্কানদের বিপক্ষে আসন্ন টি২০ সিরিজের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে। দল ঘোষণায় ছিল দারুণ চমক। প্রথম বারের মতো জাতীয় দলে ডাকা হয়েছে পাঁচ তরুণ ক্রিকেটারকে।

পেসার আবু জায়েদ রাহী, পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক, স্পিন বোলিং অলরাউন্ডার মেহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুবর মতো তরুণরা বিপিএলের গত আসরে চমক দেখিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন। আর উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে জাতীয় দলে ডাক পেয়েছেন।

জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সম্প্রতি সংবাদ মাধ্যেমের সাথে আলাপকালে জানিয়েছেন, ২০২০ সালের টি২০ বিশ্বকাপকে সামনে রেখে সীমিত ওভারের এই দলটিকে একটু ঢেলে সাজানোর পরিকল্পনা করেছেন নির্বাচকরা। এ কারণেই দলে এক ঝাঁক তরুণের অন্তর্ভুক্তি।

এই প্রসঙ্গে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার বলেছেন, “পরবর্তী টি২০ বিশ্বকাপটা মাথায় রেখেছি আমরা। টি২০ দলটাকে একটু ঢেলে সাজাতে হবে। টি২০তে আমাদের পারফরমেন্স এতোটা ভালো নয়। আমরা চাচ্ছি খেলোয়াড়দের একটু দেখতে।”

এদিকে, আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দলে অধিনায়ক সাকিব আল হাসান থাকলেও তার খেলা হচ্ছে না এই সিরিজে। সাকিবের সুস্থ হতে আরও বেশ কিছুদিন সময় লাগবে। আর তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বিসিবিও।

লঙ্কানদের বিপক্ষে আসন্ন টি২০ সিরিজে সাকিব আল হাসানের পরিবর্তে দলকে নেতৃত্ব দেওয়ার সম্ভবনা রয়েছে তামিম ইকবালের। আগামী ১৫ ফেব্রুয়ারি  মিরপুরে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ১৮ ফেব্রুয়ারি সিলেটে।

-সৈয়দ সামি /ক্রিকফ্রেঞ্জি

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 251 বার)


Print
এই পাতার আরও সংবাদ