বিয়ের ৮ বছর পর নারী হয়েছিলেন, তারপর আবার পুরুষ

Print

দুই সন্তানের পিতা ৩৬ বছর বয়সী যুবক জেমস কোহেন। বিয়ের প্রায় আট বছর পর জেমসের ইচ্ছে হল তিনি নারী বনে যাবেন। তাই তিনি এ বিষয়ে সাহায্য চাইলেন তার প্রাক্তন স্ত্রী এরিয়েনের কাছে। এরিয়েনের সঙ্গে তার বিয়ে হয়েছিল ২০০৯ সালে। এরপর তাদের বিচ্ছেদ হয়ে যাওয়ার পর থেকে দুই সন্তান নিয়ে জ্যামাইকাতে একা বসবাস করছেন জেমস। তাদের দাম্পত্য জীবন ভেঙে গেলেও এরিয়েনের সঙ্গে বন্ধুত্বটা আর ভেঙে যায়নি। এদিকে এরিয়েনও সংসার পেতেছেন অন্য আরেক জনের সঙ্গে।

গত বছর (২০১৭ সাল) জেমস তার প্রাক্তন স্ত্রীকে বলেন, তিনি নিজেকে পুরুষ হিসেবে উপস্থাপন করেতে চান না। কেন জানি তিনি মানসিক ভাবে নিজেকে নারী হিসেবে ভাবতে শুরু করেছেন। তাই তার পক্ষে আর পুরুষ হয়ে বেঁচে থাকা সম্ভব নয়। এরিয়েনে সব সময় তাকে সাহায্য করতেন, তাই বাধ্য হয়ে জেমসের এই ইচ্ছাতেও তাকে সাড়া দিতে হয়েছে। তারপর আর কি, জেমস নিয়মিত তার শরীরে নারীদের হরমোন গ্রহণ করা শুরু করলেন। হাইহিল জুতা আর মাথায় যোগ করলেন নকল চুল। এভাবেই গত বছর থেকে তার নারী রূপী নতুন জীবন শুরু হয়। তার তার দুই সন্তানরাও বাবার এই ইচ্ছাকে সম্মতি জানিয়েছিল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 152 বার)


Print
এই পাতার আরও সংবাদ