বড় চমক নিয়ে আসছে আওয়ামী লীগ

Print

ভিশন-২০৪১-এর আলোকে নির্বাচনী ইশতেহার তৈরির কাজ প্রায় চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগামী ইশতেহারে জাতিকে টেকসই উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, দুর্নীতি-সন্ত্রাস-জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখাবে দলটি। সেই সঙ্গে থাকবে ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশে পরিণত করার অঙ্গীকার। অর্জন ও ব্যর্থতার পাশাপাশি শুধরে নেওয়ার লক্ষ্যে তুলে ধরা হবে ভুলগুলোও। শুধু স্বপ্ন নয়, বাস্তবায়নের রূপরেখাও থাকবে নির্বাচনী ইশতেহারে। কিছুদিনের মধ্যেই ঠিক করা হবে মূল স্লোগানও। আওয়ামী লীগের উচ্চপর্যায়ের একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

দলীয় সূত্রমতে, দলের সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে ইশতেহার তৈরির দায়িত্বে রয়েছেন চারজন নেতা। তারা হলেন— দলের উপদেষ্টা পরিষদ সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমান এবং দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। তারা দলের বিগত নির্বাচনী ইশতেহারে সরকারের অর্জন ও ব্যর্থতা এবং বর্তমান ও ভবিষ্যতের বাংলাদেশের সময়োপযোগী চাহিদার ওপর বেশি প্রাধান্য দিয়ে নির্বাচনী প্রতিশ্রুতিগুলো তৈরি করছেন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাকে গুরুত্ব দিয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকারের করণীয় সম্পর্কে বিস্তারিত দিকনির্দেশনা থাকবে ইশতেহারে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 144 বার)


Print
এই পাতার আরও সংবাদ