মক্কা শরীফে নারীদের তাস খেলার ছবি ভাইরাল

Print

পবিত্র মক্কা শরীফের মসজিদে হারামে এক দল নারীর সম্মিলিত হয়ে তাস খেলার ছবি ভাইরাল হয়ে গেছে। এ দৃশ্য ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে ব্যাপক ক্ষোভ প্রকাশ করা হয়েছে। গত বছরও পবিত্র মদীনা শরিফে এক ইহুদির সেলফি তোলার দৃশ্য ভাইরাল হয়ে গিয়েছিল।

ছবিতে দেখা যায় চারজন বোরকা পরিহিত নারী একটি জায়গায় বসে খুব মজা করে তাস খেলছে। আর আশপাশের অবস্থায় বুঝা যায় এটা রাতের বেলার ঘটনা। তাদের পাশ দিয়ে হেঁটে যাচ্ছে এহরাম পড়া হজ বা ও ওমরা করা লোকজন। আর মেঝে দেখে মনে হচ্ছে এটা বায়তুল্লাহ থেকে কিছু দূরে একটি জায়গা, যেখানে আরো অসেক মানুষ বসে আছে। কেউ আবার ইবাদত করছে।চারজন নারীর সবাই কালো বোরকা পরিধান করা ছিলো, তাই তাদের চেহারাও দেখা যায় নি। শানাক্তও করা যায় নি মূলত তারা কারা।

তবে সৌদি সরকার এ বিষয়ে এখন পর্যন্ত কোন বিবৃতি জানায় নি। এ ছবি রসদ নেটওয়ার্ক নামক সাইট থেকে শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে, মসজিদে হারামের বহিরাংশের গেট ফাহদ এর সামনে এসব নারী তাশ খেলছে। এরপরে এ ছবি ব্যাপকভাবে ভাইরাল হয়। প্রায় ২৫ হাজার শেয়ার হয়েছে।

এরপরে সৌদি আরবের বিভিন্ন পত্রিকা এ খবর প্রচার করে। যেমন, আখবারুকাল আন, আখবারুনাল ইউম,আনান নেট,

তবে কেউ কেউ আবার ধারণা করছেন, এই ছবি এডিট করে বায়তুল্লাহয় বসিয়ে দিয়ে কেউ এটা প্রচার করছে।

সূত্র : ডন উর্দূ

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 160 বার)


Print
এই পাতার আরও সংবাদ