মাত্র ১০ ভাগ স্মার্টফোন ব্যবহারকারী পাবেন ফোরজি সেবা!

Print

ফোরজিবাতাসে এখন ফোরজির গুঞ্জন। ১৯ ফেব্রুয়ারির পরে যেকোনও সময় চালু হবে ফোরজি। তবে সব মোবাইল ফোন ব্যবহারকারী এই সেবা পাবেন না। দেশে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে মাত্র ১০ ভাগ গ্রাহক তাদের মোবাইলে ফোরজি ব্যবহার করতে পারবেন।

বাংলাদেশ মোবাইল ফোন ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিএমপিআইএ) সভাপতি রুহুল আলম আল মাহবুব জানান, দেশে বর্তমানে তিন কোটির কিছু বেশি স্মার্টফোন ব্যবহার হচ্ছে। এর মধ্যে মাত্র ১০ ভাগ সেট ফোরজি সমর্থিত।

মোবাইল ফোন আমদানিকারকদের সূত্রে জানা গেছে, বাজারে এখন ১০ হাজার টাকার ওপরে যেসব স্মার্টফোন পাওয়া যাচ্ছে, সেগুলো ফোরজি সমর্থন করে।

বিএমপিআইএ-এর সাবেক সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বলেন, ‘ডিভাইস বাজার (মোবাইল ফোন, মডেম, ট্যাব) মোটামুটি রেডি। দেশে এখন যত স্মার্টফোন প্রবেশ করছে, তার ১০-২০ শতাংশ ফোনে ফোরজি ব্যবহার করা যাবে।’ তিনি জানান, ২০১৭ সালে দেশে তিন কোটি ৪০ লাখ মোবাইল ফোন সেট এসেছে । ২০১৬ সালে এ সংখ্যা ছিল প্রায় তিন কোটি। ২০১৫ সালে এসেছিল দুই কোটি ৬০ লাখ হ্যান্ডসেট।’

অথচ মোবাইল ফোনের অপারেটর ও আমদানিকারকরা বলছেন, তারা ফোরজি সেবাদানের জন্য রেডি। এখন তাদের অপেক্ষা ফোরজি সেবা চালুর দিনটির জন্য, যাতে গতিই হবে মূল আকর্ষণ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 154 বার)


Print
এই পাতার আরও সংবাদ