মাত্র ৯০০ টাকায় ফোরজি স্মার্টফোন

Print

ফোরজির দুনিয়ায় প্রবেশ করেছে বাংলাদেশ। কিন্তু সবাই এই সুবিধা উপভোগ করতে পারবে না। কেননা, সবার হাতে ফোরজি নেটওয়ার্ক এনাবল হ্যান্ডসেট নেই। কারো কারো সিম হয়তো ফোরজি আপগ্রেডেডও না। অন্যদিকে সারা দেশে ফোরজি নেটওয়ার্ক বিস্তৃতও হয়নি। কিন্তু যারা ফোরজি নেটওয়ার্কের আওতায় রয়েছেন, যাদের সিম ও ফোরজি তারা এই নেটওয়ার্ক উপভোগ করতে পারেন। এজন্য চাই একটি ডিভাইস।

সবচেয়ে কম দামে ফোরজি ফোন আনলো জিভি এনার্জি নামের একটি প্রতিষ্ঠান। মডেল ই থ্রি। এটি দুনিয়ার কম দামের ফোরজি ফোন। ভারতের বাজারে এই ফোরজি ফোনটি বিক্রি হচ্ছে মাত্র ৬৯৯ রুপিতে। যা বাংলাদেশি টাকায় দাঁড়ায় নয় শ টাকার মত। ভারতের টেলিকম অপারেটর রিলায়েন্স জিও এই ফোনটি বিক্রি করছে।

এই ফোনটি যৌথভাবে বাজারে এনেছে এর উৎপাদনকারী প্রতিষ্ঠান জিভি মোবাইলস এবং রিলায়েন্স জিও।

কম দামের এই ফোরজি ফোনটিতে রয়েছে ৪ ইঞ্চির ডব্লিউভিজিএ ডিসপ্লে। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে প্রটেকটিভ গ্লাস ও টেম্পার গ্লাস আছ। এতে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে।

৫১২ মেগাবাইট র‌্যামের এই ফোনটিতে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

ডুয়েল সিমের এই ফোনটিতে ফোরজি এলটিই কানেকটিভিটি রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 160 বার)


Print
এই পাতার আরও সংবাদ