মুখে দুর্গন্ধ, প্রতিদিন যা করবেন!

Print

দাঁত ঠিক মতো ব্রাশ না করলে দাঁতের ফাঁকে আঁটকে থাকে খাবার। এই খাবার পচে দুর্গন্ধ হয় মুখে। আবার পেটের সমস্যা কিংবা দাঁতের সমস্যা থেকেও মুখে দুর্গন্ধ হয়। সেক্ষেত্রে ডাক্তারের পরামর্শ জরুরি। মুখের দুর্গন্ধ দূর করতে সকালে ও রাতে দাঁত ব্রাশ করুন। এছাড়া সাহায্য নিতে পারেন প্রাকৃতিক উপাদানের। জেনে নিন কীভাবে।

প্রতিদিন এক গ্লাস পানিতে অল্প পরিমাণে বেকিং সোডা মিশিয়ে কুলকুচা করে নিন। বেকিং সোডা দিয়ে দাঁত ব্রাশ করলেও উপকার পাবেন।

লেবুতে থাকা অ্যাসিডিক উপাদান দুর্গন্ধদের জন্য দায়ী জীবাণু ধ্বংস করে। এক কাপ পানিতে ১-২ চামচ লেবুর রস মিশিয়ে পান করুন অথবা কুলকুচা করুন। দূর হবে মুখের দুর্গন্ধ।

কয়েকটি পুদিনা পাতা চিবিয়ে খেলে উপকার পাবেন।

লবঙ্গ খেতে পারেন, উপকার মিলবে।

দারুচিনি গুঁড়া করে পানির সঙ্গে মিশিয়ে কুসুম গরম করে নিন। এবার পানি দিয়ে কুলকুচা করুন। দূর হবে দুর্গন্ধ।

সামান্য আপেল সিডার ভিনেগার এক গ্লাস পানিতে মিশিয়ে পান করুন খাবার পর। দুর্গন্ধ হবে না মুখে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 835 বার)


Print
এই পাতার আরও সংবাদ